বান্দরবানে তরুণীকে গণধর্ষণের অভিযোগ

বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নে এক তরুণীকে বিয়ের প্রলোভনে ডেকে এনে গণধর্ষণের অভিযোগ উঠেছে। আজ সোমবার (৩১ আগস্ট) দুপুরে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান বিষয়টি জানান।

রোববার (৩০ আগস্ট) দিনগত রাতে ওই উপজেলার আজিজনগর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্বচাম্বী এলাকার একটি বাগানের পাশে গণধর্ষণের এ ঘটনা ঘটে বলে জানা গেছে। নির্যাতনের শিকার মেয়েটির বাড়ি বান্দরবান সদরে।

সূত্র জানায়, রোববার দিনগত রাতে পূর্বচাম্বী এলাকায় এক তরুণী ধর্ষণের শিকার হয়। পরে তিনি হেঁটে ডিগ্রিখোলা এলাকায় এলে স্থানীয়দের সঙ্গে দেখা হয়। সে সময় মেয়েটি তাদের বিষয়টি জানান। পরে অনেক রাত হয়ে যাওয়ায় মেয়েটিকে স্থানীয়রা তাদের হেফাজতে রাখেন এবং সোমবার সকালে লামা থানা পুলিশ মেয়েটিকে তাদের হেফাজতে নেয়।

সূত্র আরও জানায়, ধর্ষণের শিকার মেয়েটি পার্শ্ববর্তী সরই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের পুইট্টাপাড়ার মৃত ইসহাক মৌলভীর ছেলে নুরুল হুদার (২৭) আহ্বানে বিয়ের প্রলোভন রাতে ওই এলাকায় আসেন। পরে সেখানে একটি বাগানে ভেতর নিয়ে নুরুল ও তার সঙ্গে থাকা অজ্ঞাত আরও পাঁচজন মিলে মেয়েটিকে গণধর্ষণ করে এবং তার কাছে থাকা নগদ প্রায় ৩০ হাজার টাকা নিয়ে পালিয়ে যায়। নুরুল ও মেয়েটির পরিচয় হয়েছিল মোবাইল ফোনের মাধ্যমে বলে জানা গেছে।

ওসি মোহাম্মদ মিজানুর রহমান জানান, খবর পেয়ে সকালে মেয়েটিকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। মেয়েটি গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে।