পারিবারিক কলহের জেরে আশুলিয়ায় তরুণীকে এসিড নিক্ষেপ

Acid

পারিবারিক কলহের জেরে আশুলিয়ায় সড়কে পোশাক শ্রমিক তরুণীকে এসিড নিক্ষেপ করেছে সাবেক স্বামী। এসময় চোখ ও মুখসহ বুক পর্যন্ত ঝলসে যাওয়া ওই তরুণীকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তি রঞ্জু মিয়াকে গণধোলাই দিয়ে পুলিশে সোর্পাদ করেছে স্থানীয়রা। গতকাল বুধবার (২ ডিসেম্বর) গভীর রাতে দিকে আশুলিয়ার জামগড়ায় এলাকায় এই ঘটনা ঘটে। ওই তরুণীকে উদ্ধার করতে গিয়ে স্থানীয় দুই যুবকও এসিডে দগ্ধ হন বলে জানা গেছে।

ভুক্তভোগী নারীর নাম দোলনা আক্তার রিমা (১৮)। তিনি আশুলিয়ায় দি ড্রেস এন্ড দি আইডিয়াস পোশাক কারখানায় চাকরি করেন। রিমার গ্রামের বাড়ির জামালপুরের মেলান্দহ থানায় ও অভিযুক্ত সাবেক স্বামী রঞ্জু মিয়া বাড়িও একই এলাকায়।

পুলিশ ও ভুক্তভোগী মেয়ের পরিবার জানায়, দোলনা আক্তার নামে ওই তরুণী কাজ শেষে বাড়ি ফেরার পথে জামগড়ায় একটি সড়কে আগে থেকে ওৎ পেতে থাকা রঞ্জু তাকে এসিড নিক্ষেপ করে। এসময় স্থানীয়রা ঝলসে যাওয়া দোলনাকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে ও সাবেক স্বামীকে পুলিশে সোর্পাদ করে।

প্রাথমিকভাবে জানা যায়, গত ৩ মাস আগে পারিবারিক কলহের জের ধরে তাদের ডির্ভোস হয়। পরে দোলনা আশুলিয়ায় এসে পোশাক কারখানায় চাকরি নেয়। এতে ক্ষিপ্ত হয়ে রঞ্জু মিয়া গ্রাম থেকে আশুলিয়ায় এসে তাকে এসিড নিক্ষেপ করে। এ ঘটনায় আশুলিয়া থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।