ফেনীতে ২০০ কেজি জেলি মেশানো চিংড়ি জব্দ

feni

আজ বুধবার (২৭ জানুয়ারি) ফেনীতে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ক্ষতিকারক জেলি মেশানো প্রায় দুশ’ কেজি চিংড়ি জব্দ করেছে। এ সময় চারটি মাছের আড়ৎকে ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ দুপুরে ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া ও উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলামের নেতৃত্বে ফেনী শহরের বড় বাজার ও হকার্স মার্কেটে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মানবদেহের জন্য ক্ষতিকারক জেলি মেশানো চিংড়ি মজুদ রাখার অপরাধে ফেনী শহরের বড় বাজারের মোহাম্মদ আলীর আড়ৎ থেকে ৩৫ কেজি চিংড়ি জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। হৃদয় মৎস্য আড়ৎ থেকে ৫৬ কেজি চিংড়ি জব্দ ও ৮ হাজার টাকা জরিমানা, জাফরের আড়ৎ থেকে ৩৬ কেজি চিংড়ি ও ৫ হাজার টাকা জরিমানা, হকার্স মার্কেটে শাকিলের আড়ৎ থেকে ৩৫ কেজি চিংড়ি জব্দ ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের জেলা মৎস্য কর্মকতা আমিনুল ইসলাম, সদর উপজেলা ঊর্ধ্বতন মৎস্য কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ মোস্তফা জামান, মৎস্য অধিদপ্তরের ফিল্ড অ্যাসিস্ট্যান্ট ইয়াসিন পাটোয়ারী ও মো. সাইফুল ইসলাম, জেলা পুলিশের উপপরিদর্শক আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান শেষে ফেনী সদর উপজেলা পরিষদ সংলগ্ন পরিত্যক্ত স্থানে জব্দ করা চিংড়িগুলো সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. নাসরিন সুলতানা উপস্থিতিতে কেরোসিন ঢেলে মাটিতে পুঁতে দেওয়া হয়।