‘করোনা টিকা নিতে ভয়ের কিছু নেই’

corona

গোটা দেশ জুড়ে চলছে করোনা টিকাদান কর্মসূচি। করোনার টিকা গ্রহণের চব্বিশ ঘণ্টা পর কোনো ধরনের সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন টিকা গ্রহণকারী বেশ কয়েকজন। চট্টগ্রামে টিকা গ্রহণকারী ৫ জন সম্মুখসারীর যোদ্ধা নিজেদের অনুভূতির কথা জানিয়েছেন।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর বলেন, রোববার (৭ ফেব্রুয়ারি) করোনার টিকা গ্রহণ করেছি। এখন পর্যন্ত কোনো সমস্যার সম্মুখীন হইনি। সবার কাছে এই বার্তা পৌঁছাতে চাই- এই টিকা নিয়ে ভয়ের কিছু নেই।

তিনি আরও বলেন, চট্টগ্রামে বিভাগে প্রায় ৪ হাজার ব্যক্তি টিকা গ্রহণ করেছেন। টিকা নিয়ে কোনো ধরনের সমস্যায় পড়েছেন- এমন খবর আসেনি আমার কাছে। বলা যায়, এই টিকা অত্যন্ত নিরাপদ।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, টিকা নেওয়ার পর হাসপাতালে আধাঘণ্টা অপেক্ষা করেছিলাম। কিন্তু কোনো সমস্যা হয়নি। সকাল থেকে অফিস করছি, কোনো সমস্যা হচ্ছে না। সকলে নিয়ম মেনে টিকা গ্রহণ করবেন বলে আশা করি।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, টিকা নেওয়ার পর থেকে সবকিছুই স্বাভাবিক মনে হয়েছে আমার কাছে। নিয়মিত কাজ করছি। সবার কাছে অনুরোধ, সুযোগ থাকলে টিকা নিতে পারেন।

করোনার সম্মুখযোদ্ধা জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আবদুর রব বলেন, যারা এখনও টিকা নিতে ভয় পাচ্ছেন তাদের আশ্বস্ত করতে চাই, টিকা নিতে কোনো ভয় নেই। করোনার টিকা গ্রহণ করুন এবং সুস্থ থাকুন।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের সিইও ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়া বলেন, বাংলাদেশের মানুষের টিকা নেওয়ার অভিজ্ঞতা পুরোনো। যেকোনো টিকা নিলে সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। আমি টিকা নেওয়ার পর কোনো ধরনের সমস্যা হয়নি।

করোনার টিকা নেওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী বলেন, টিকা নিয়ে অপপ্রচার ছিল। কিন্তু আমি নিজ উদ্যোগে টিকা নিয়েছি। কোনো সমস্যার সম্মুখীন হইনি।
:বাংলানিউজ