পিরোজপুরে থেকে ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

পিরোজপুরে বিআরটিসি বাসের স্টাফ ও কাউন্টারের লোকজন কর্তৃক সাধারণ পরিবহনের বাসের শ্রমিকদের মারধরের বিচারের দাবীতে পিরোজপুর জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়। রবিবার সকাল থেকে এ ধর্মঘট চলছে। এতে পিরোজপুরের সঙ্গে ১০টি রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

জানা যায়, গত শনিবার বিকেলে বিআরটিসি বাস শ্রমিক ও কাউন্টারের লোকদের কর্তৃক সাধারণ পরিবহনের বাসের এক শ্রমিককে মারধরের বিচারের দাবীতে এ ধর্মঘট আহবান করা হয়েছে। এতে পিরোজপুরের সঙ্গে ঝালকাঠি, বরিশাল, খুলনা, বাগেরহাট, পাথরঘাটা, ভান্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া, নাজিরপুরসহ দক্ষিণ অঞ্চলের ১০টি রুটে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে সাধারণ যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন।

পিরোজপুর জেলা বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন সমিতির সভাপতি জানান, গত শনিবার বিকেল সোয়া ৪টার দিকে চরখালী ফেরী থেকে বিআরটিসি বাস নিয়ম লঙ্ঘন করে কয়েকজন যাত্রীকে বাসে উঠায়। এর প্রতিবাদ করেন আমাদের বাসের সুপারভাইজার মো. রাজীব হোসেন। এর জের ধরে বিআরটিসি বাসের ড্রাইভার প্রসঞ্জিত, বিআরটিসির স্থানীয় কাউন্টারের লোক তারেকসহ কয়েকজন ওই সুপারভাইজারকে মারধর করেন। এ ঘটনার বিচারের দাবীতে ও নিয়ম-নীতি অনুযায়ী বিআরটিসি বাস চালানোর দাবীতে জেলা বাস শ্রমিক ইউনিয়নের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য এ বাস ধর্মঘট আহবান করা হয়েছে।