কক্সবাজারে র‌্যাব-মাদককারবারীদের গুলিবিনিময়, ইয়াবা-অস্ত্র উদ্ধার

Cox's bazar

বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত শহর কক্সবাজারের উখিয়ার বালুখালী কাস্টমস এলাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে মাদককারবারীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে।

এ সময় জাফর আলম (৪৩) নামে এক মাদককারবারী গুলিবিদ্ধ হয়েছেন এবং ঘটনাস্থল থেকে বিদেশি একটি পিস্তল, এক রাউন্ড তাজা কার্তুজ, এক রাউন্ড খালি খোসা, পিস্তলের একটি ম্যাগজিন ও সাত হাজার নয়শ ৫০ ইয়াবার বড়ি উদ্ধার করা হয়েছে।

গত সোমবার (১৫ ফেব্রুয়ারি) গভীর রাতে এ অভিযান চালানো হয়। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাবের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী স্বাক্ষরিত একটি মেইলে বিষয়টি নিশ্চিত করা হয়।

মেইলে আরও জানানো হয়, কতিপয় মাদককারবারী উখিয়ার কাস্টমস এলাকায় ইয়াবার বড়ি বেচা-কেনার জন্য অবস্থান করছেন, এমন গোপন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল সেখানে অভিযান চালায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অস্ত্রধারী মাদককারবারীরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও ছুড়লে জাফর আলম নামে এক মাদককারবারী গুলিবিদ্ধ হন।

এতে আরও জানানো হয়, এ সময় ঘটনাস্থল থেকে বিদেশি একটি পিস্তল, এক রাউন্ড তাজা কার্তুজ, এক রাউন্ড খালি খোসা, পিস্তলের একটি ম্যাগজিন ও সাত হাজার নয়শ ৫০ ইয়াবার বড়ি উদ্ধার করা হয়। গুলিবিদ্ধ আহত মাদককারবারীকে প্রথমে কুতুপালং এমএসএফ হাসপাতালে পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়।