পঞ্চগড়ের ব্যস্ততম সড়কে ভূত আতঙ্ক!

প্রচলিত বিশ্বাস অনুযায়ী, ভূত, প্রেতাত্মা বা অশরীরী হল মৃত ব্যক্তির আত্মা যা জীবিত ব্যক্তিদের সামনে দৃশ্য, আকার গ্রহণ বা অন্য কোনো উপায়ে আত্মপ্রকাশ করতে সক্ষম। ভৌতিক অভিজ্ঞতার গল্প প্রায়শই শোনা যায়। ঘড়ির কাটায় রাত প্রায় ৮টা। ব্যস্ততম সড়ক, গন্তব্যের উদ্দেশে সবাই ছুটছে নিজ গতিতে।

হঠাৎ যাওয়া-আসার মাঝে রাস্তার পাশে একটি গাছের গোড়ায় আগুন দেখে ভয়ে থামছে না কেউ। বাহনের গতি স্বাভাবিক থাকলেও ঘটনাস্থলের পাশে গেলেই ভূতের কাণ্ড ভেবে আতঙ্কে বাড়িয়ে দিচ্ছে গতি। কথায় আছে \”চাচা নিজের জীবন বাঁচা\”।

আসলে এ কথা মনে করে সবাই ত্যাগ করেছেন ঘটনাস্থল। তবে ভৌতিক কাণ্ড মনে করে কেউ না দাঁড়ালেও অবশেষে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে সেই গাছের আগুন নিভিয়ে ফেলে।

যদিও ব্যস্ততম সড়কের পাশে গাছটি, তবুও পরিবেশটা শুনসান নিরিবিলি। হঠাৎ এমন আগুন সবাইকে ভাবিয়ে তোলে। গাছের গোড়ার মাঝখানে কিছুটা ফাঁকা ছিলো আর সেই ফাঁকা স্থানে আগুন জ্বলছিলো। আগুনের প্রকোপ এমন ছিলো যেন দেখতে চুলার আগুন মনে হয়েছে।

ঘটনাটি ঘটেছে সোমবার (১৫ মার্চ) পঞ্চগড়ের জালাসি-টুনিরহাট রোডের তালমা টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পাশে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সবাই আতঙ্কিত, ভূত মনে করে কেউ দাঁড়াচ্ছিলো না। বিষয়টি সবার কাছে আশ্চর্যজনক মনে হচ্ছিল। কেউ ভাবছে কালা জাদু করে এমনটি করা হয়েছে। জীবিত একটি গাছের গোড়ায় কিভাবে আগুন জ্বলছে? এমন বিষয় সবার কাছে আশ্চর্যজনক হওয়ায় মুহূর্তে পথচারীরা আতঙ্কিত হয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিসকে বিষয়টি জানানো হলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে সেই গাছের আগুন নিভিয়ে ফেলে। আগুন জ্বলতে থাকলে যেকোনো মুহূর্তে গাছের গোড়া পুড়ে গিয়ে গাছটি ভেঙে রাস্তায় পড়ে চলাচলে বিঘ্ন ঘটতো বা যেকোন বড় দুর্ঘটনা ঘটতে পারতো।

সমিরুল, আব্দুল হাইসহ কয়েকজন পথচারী বলেন, রাত ৮টার সময় কিছুটা ফাঁকা ছিল এই জায়গাটি। এমন ঘটনার সম্মুখীন কখনো হইনি আমরা। হঠাৎ জীবিত গাছের গোড়ায় আগুন জ্বলতে দেখে আমরা আতঙ্কিত হয়ে ভূতের কাণ্ড মনে করি।

ফায়ারম্যান নাহিদ হাসান জানান, কেবা কারা গাছের গড়ায় আগুন জ্বালিয়ে দিয়েছে, তবে গাছটির তেমন কোনো ক্ষতি হয়নি।

এ বিষয়ে পঞ্চগড় ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা নিরঞ্জন সরকার বলেন, ভৌতিক বা যে ভাবেই আগুন লাগুক তা পরে দেখা যাবে। আগে পরিস্থিতি স্বাভাভিক করতে হবে। যেকোনো আগুন নিয়ন্ত্রণে আনতে আমরা সব সময় প্রস্তুত। তাই খবর পেয়ে আমাদের টিম দ্রুত ঘটনাস্থলে গিয়ে গাছের গোড়ার আগুন নিভিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। ধারণা করা হচ্ছে গাছের গোড়ায় আগুন লাগিয়ে দেওয়া হয়েছে।