পাউরুটি কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন, দুই মাদরাসা শিক্ষক আটক

কেকের পরিবর্তে পাউরুটি কেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উদযাপন করার অপরাধে দুই মাদরাসা শিক্ষককে আটক করেছে গোমস্তাপুর থানা পুলিশ। বুধবার (১৭ মার্চ) দুপুর ১২টার দিকে মাদরাসা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া বৌরতলা দাখিল মাদরাসার সুপার আব্দুস সালাম (৫৫) ও একই মাদরাসার শিক্ষক গোলাম কবির (৪৮)।

জানা যায়, বঙ্গবন্ধুর জন্মদিন এবং জাতীয় শিশু দিবস বিতর্কিত ও ব্যঙ্গাত্মকভাবে কেকের পরিবর্তে পাউরুটি কাটার আয়োজন করেন মাদরাসা সুপার আব্দুস সালাম। অনুষ্ঠানটি ফেসবুকে লাইভ প্রচার করেন ওই মাদ্রাসার শিক্ষক গোলাম কবির। ব্যঙ্গাত্মক এই আয়োজন ফেসবুকে দেখে স্থানীয়রা গোমস্তাপুর থানায় খবর দেন। খবর পেয়ে দুই মাদরাসা শিক্ষককে আটক করে পুলিশ।

গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস জানান, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনকে বিতর্কিত করার লক্ষে ব্যঙ্গাত্মকভাবে কেকের পরিবর্তে পাউরুটি কেটে উদযাপন করে বোয়ালিয়া বৌরতলা দাখিল মাদরাসার সুপার আব্দুস সামাদ এবং ওই অনুষ্ঠানের লাইভ করা হয় অপর শিক্ষক গোলাম কবিরের ফেসবুক আইডি থেকে। ফেসবুক লাইভেও তারা বিতর্কিত কথাবার্তা বলেছেন। স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানালে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

এদিকে, এ ঘটনায় রাত ৮টার দিকে বোয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউনুস আলী বাদী হয়ে মামলা করেছেন।