কুয়াকাটায় পর্যটন কেন্দ্র ও হোটেল-মোটেল বন্ধ ঘোষণা

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে সরকারের নির্দেশনা মেনে পর্যটন কেন্দ্র কুয়াকাটার সবগুলো হোটেল-মোটেল দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে পটুয়াখালী জেলা প্রশাসন।

গতকাল বুধবার রাত থেকে কুয়াকাটা পৌর শহরের বিভিন্ন পয়েন্টে স্থানীয় প্রশাসন ও ট্যুরিস্ট পুলিশ মাইকিং করে নিষেধাজ্ঞার বিষয়টি প্রচার করেছে। একই সাথে কুয়াকাটায় পর্যটকদের আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়। আজ বৃহস্পতিবার থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, হঠাৎ করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকারের নির্দেশনায় পর্যটন কেন্দ্র কুয়াকাটার সকল হোটেল-মোটেল বন্ধ এবং দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকদের আগমনের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে জেলা প্রশাসন। সে লক্ষ্যে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ এবং মহিপুর থানা পুলিশ যৌথ ভাবে করোনা পরিস্থিতি মোকাবেলায় কাজ করবেন।

এই প্রসঙ্গে মহিপুর থানার ওসি বলেন, পর্যটকদের মাধ্যমে অত্র অঞ্চলে যাতে করোনা সংক্রমণ বৃদ্ধি না পায় সে লক্ষ্যে জেলা প্রশাসনের নির্দেশনা বাস্তবায়নে মহিপুর থানা পুলিশ সচেষ্ট রয়েছে। ইতোমধ্যে ব্যাপক প্রচার-প্রচারণা এবং সকল ব্যবসায়ীদের নিয়ে সচেতনতামূলক সভা সম্পন্ন করা হয়েছে।