মামুনুল হককে নিয়ে ফেসবুকে পোস্ট, অভিযুক্ত যুবলীগ নেতা আটক

আটক এমাদ আহমেদ জয়। ফেসবুক সংগৃহীত ছবি

হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের ছবির সঙ্গে এক নারীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছিলেন সুনামগঞ্জের তাহিরপুরে এমাদ আহমেদ জয় নামের এক ইউনিয়ন যুবলীগ নেতা। এতে উত্তেজনা সৃষ্টি হওয়ায় নিরাপত্তার স্বার্থে পুলিশ তাকে আটক করেছে।

আজ রোববার দুপুরে তাহিরপুর থানা পুলিশ এমাদ আহমেদ জয়কে আটক করে থানায় নিয়ে আসে। জানা গেছে আটককৃত জয় উপজেলার বাদাঘাট ইউনিয়নের ভোলাখালী গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা জজ মিয়ার ছেলে ও ইউনিয়ন যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল লতিফ তরফদার বলেন, “বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই যুবকককে আপাতত পুলিশ হেফাজতে নিয়ে আসা হয়েছে। বর্তমানে সে থানায় আছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

ওসি মো. আব্দুল লতিফ আরও বলেন, “এ ঘটনায় আজ রবিবার দুপুরে আলেমা সমাজের নেতৃবৃন্দের সাথে থানায় মতবিনিময় করা হয়েছে। এ নিয়ে কোনো ধরনের বিশৃঙ্খলা এড়াতে নিজ নিজ অবস্থান হতে সবাই সহযোগিতা করবেন বলে আশস্ত করেছেন।”

ইসলামী আন্দোলন বাংলাদেশ তাহিরপুর উপজেলা শাখার সভাপতি এম সালমান আহমদ সুজন বলেন, “শনিবার বিকেলে এক নারীর অশ্লীল ছবির সাথে হেফাজত নেতা মাওলানা মামুনুল হকের ছবিযুক্ত করে এমাদ আহমদ জয় তার ফেসবুক আইডিতে একটি পোস্ট করেছে। এ নিয়ে আলেম সমাজ ও হেফাজত অনুসারীদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দিলে বিষয়টি থানা পুলিশেকে অবহিত করা হয়েছে। এরপর আজ রোববার দুপুরে পুলিশ এমাদকে আটক করে থানায় নিয়ে এসেছে।”