মেঘনায় নৌকাডুবি: চাঁদপুরে ৩ জেলের মরদেহ উদ্ধার

boat sank

বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগের প্রশাসনিক অঞ্চল চাঁদপুরের হাইমচর উপজেলায় মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে নৌকা ডুবিতে নিখোঁজ হওয়া পাঁচ জেলের মধ্যে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের বাড়ীতে চলছে শোকের মাতম।

আজ মঙ্গলবার (৬ এপ্রিল) সকালে উপজেলার চরভৈরবী আমতলী এলাকা থেকে মোহাম্মদ আলী ও আলমগীর নামে দু’জনের ভাসমান মরদেহ উদ্ধার করে স্বজনরা।

এর আগে সোমবার (৫ এপ্রিল) বিকেলে একই এলাকা থেকে মুনসুর বেপারী নামে এক জেলের মরদেহ উদ্ধার করে চাঁদপুর ফায়ার সার্ভিস সদস্যরা।

উদ্ধার মৃত তিন জেলের বাড়ি চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নের উত্তর গোবিন্দিয়া গ্রামে।

হানারচর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আ. ছাত্তার রাড়ী জানান, উদ্ধার তিন জেলের মধ্যে গোবিন্দিয়া গ্রামের মৃত হাবু হাওলাদারের ছেলে আলমগীর, দেওয়ান বাড়ির আনু দেওয়ানের ছেলে আলী ও লতিফ বেপারীর ছেলে মুনসুর। আর নিখোঁজ দুই জেলে সদর উপজেলার অন্য এলাকার।

খবর পেয়ে দুপুরে নিহতদের বাড়িতে যান চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদ শাহনাজ ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) স্নিগ্ধা সরকার।

ইউএনও সানজিদা শাহনাজ বলেন, গত ৪ এপ্রিল রাতে মেঘনা নদীতে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে নৌকা ডুবে পাঁচ জেলে নিখোঁজ হন। মঙ্গলবার সকাল পর্যন্ত তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরও দু’জন। উদ্ধার তিন মরদেহের দাফনের ব্যবস্থা করা হয়েছে এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে মৃতদের প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।