মেহেরপুরে মাটি ধসে ভনো মন্ডল নামের এক শ্রমিকের মৃত্যু

গতকাল সোমবার দুপুরে মেহেরপুরে মাটি ধসে ভনো মন্ডল (৫৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শহরের ওয়াপদা পাড়ায় জার্মান সিটি গার্ডেনের নির্মাণাধীন একটি বাড়ির ট্যাংকির জন্য মাটি কাটার সময় মাটি চাপা পড়ে হতাহতের এ ঘটনা ঘটে। নিহত ভনো মন্ডল ছিলেন মুজিবনগর উপজেলার দারিয়াপুর খাঁনপুর এলাকার অম্মত আলীর ছেলে।

এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও ৪জন। আহতরা হলেন- মালোপাড়ার মোমিনুল (৩৫),ঘাটপাড়ার যাদু (৪৫),খানপুরের ফজলুল হক (৪৪) ও আজমত আলী (৫৫)। আহতদের মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ প্রসঙ্গে মেহেরপুর সদর থানার ওসি জানান, জার্মান সিটি গার্ডেনে কুষ্টিয়ার জনৈক জাহাঙ্গীর আলমের স্ত্রী জোবেদা খাতুনের নির্মাণাধীন বাড়ির পানির ট্যাংকি করার জন্য সেখানে মাটি কাটার কাজ করছিলো কয়েকজন শ্রমিক। প্রায় ১০ থেকে ১২ ফুট মাটি কাটা হওয়ার পরপরই হঠাৎ করে মাটি ধসে শ্রমিকরা চাপা পড়েন। খবর পেয়ে পুলিশ ও মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা উদ্ধার কাজ পরিচালনা করেন।

এতে মেহেরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা মাটি চাপায় গুরুত্বর আহত ৫জনকে উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপালে ভর্তি করেছে। আহতদের মধ্যে ভনো মন্ডল নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করেছেন মেহেরপুর পৌর মেয়র মাহফুজুর রহমান রিটন সহ পুলিশের উদ্ধর্তন কর্মকর্তারা।

এদিকে স্থানীয়রা জানান, বাড়ির মালিক কোনো প্রকার সুরক্ষা ছাড়া গত ১১ দিন ধরে মাটি খননের কাজ করছিলো। এলাকাবাসী বার বার নিরাপত্তা ব্যবস্থার জন্য তাগাদা দিলেও তিনি কোনো কর্ণপাত করেননি।