করোনা: বগুড়ায় গত ২৪ ঘণ্টায় আরও ১১৯ জন শনাক্ত, মৃত্যু ১

Bogra
বগুড়ায় গত ২৪ ঘণ্টায় বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ১১৯ জনের। এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন ১৭ জন এবং শাহীনুর আকন্দ (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
মৃত শাহীনুর আকন্দ বগুড়ার সদর উপজেলার জয়পুরপাড়া এলাকার বাসিন্দা। তিনি শনিবার (১০ এপ্রিল) বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যান।
আজ রোববার (১১ এপ্রিল) দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ৪০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১২টি নমুনার মধ্যে দু’জনসহ মোট ১১৯ জনের পজিটিভ রিপোর্ট এসেছে। এনিয়ে বগুড়ায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯০৬ জনে দাঁড়ালো।
তিনি জানান, আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন নয় হাজার ৯২৬ জন। এছাড়া নতুন একজনসহ বগুড়ায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৬৮ জনে এবং বর্তমানে করোনা আক্রান্ত চিকিৎসাধীন রয়েছে ৭১২ জন। নতুন আক্রান্ত ১১৯ জনের মধ্যে ১১৪ জন বগুড়া সদরের এবং শেরপুর উপজেলার দু’জন এবং বাকি তিনজন নন্দীগ্রাম, গাবতলী ও শাজাহানপুর উপজেলার বাসিন্দা।