তরমুজের দাম নিয়ন্ত্রণে বরিশালের গৌরনদীতে অভিযান

Watermelon

গরমের স্বস্তিদায়ক মৌসুমি ফল তরমুজের দাম নিয়ন্ত্রণে বাংলাদেশের দক্ষিণাঞ্চলের প্রধান শহর বরিশালের গৌরনদীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলার আশোকাঠী, মাহিলাড়া ও বাটাজোর বাজারে অভিযান পরিচালনা করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপিন চন্দ্র বিশ্বাস।

অভিযানে অতিরিক্ত দামে তরমুজ বিক্রির দায়ে তিনজন ব্যবসায়ীকে তিন হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এসময় অতিরিক্ত দামে তরমুজ বিক্রি না করতে বিক্রেতাদের প্রতি আহ্বান জানান বিপিন চন্দ্র বিশ্বাস।

এদিকে, মঙ্গলবার (২৭ এপ্রিল) ক্রেতা সেজে অভিযান চালিয়ে অতিরিক্ত দামে কেজি দরে তরমুজ বিক্রি করায় বরিশালের উজিরপুরে ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী।

তিনি উপজেলার শিকারপুর, জয়শ্রী, ইচলাদী, উজিরপুর বাজারসহ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। এসময় সহকারী কমিশনার (ভূমি) জয়দেব চক্রবর্তী ফলসহ বিভিন্ন পণ্য অতিরিক্ত বিক্রি না করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেন।

অভিযানে শিকারপুর বন্দরে ক্রেতা সেজে তরমুজ কিনতে গেলে, এ কর্মকর্তার কাছে কেজি হিসেবে তরমুজের দাম দাবি করে ব্যবসায়ী রুহুল আমিন। পরে তাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিনে বরিশাল নগরে ক্রেতাদের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে অধিক মুনাফার আশায় তরমুজ পিস হিসেবে কিনে কেজিতে বিক্রি করায় ৮ ব্যবসায়ীকে জারিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।