পন্টুনের তার ছিড়ে পদ্মায় মাইক্রোবাস, চালক নিখোঁজ

রাজধানী ঢাকার কাছাকাছি দৌলতদিয়া ফেরিঘাটে পন্টুনের তার ছিড়ে পদ্মা নদীতে একটি মাইক্রোবাস ডুবে গেছে। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে ৫ নং ঘাটে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একটি দল উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

জানা যায়, নদীতে হঠাৎ প্রচণ্ড ঝড়ো-বাতাস শুরু হওয়ায় সৃষ্ট ঢেউয়ের আঘাতে পন্টুনের তার ছিড়ে যায়। এ সময় পন্টুনের উপর থাকা সাদা রংয়ের মাইক্রোবাসটি ঝাঁকুনিতে নদীতে পড়ে যায়।

প্রত্যক্ষদর্শী দৌলতদিয়া ৫নং ফেরিঘাটের স্থানীয় দে‌লোয়ার হো‌সেন বলেন, তিনি ঝড়ের সময় শাপলা শালুক ফেরিতে ছিলেন। এ সময় চোখের সামনেই পন্টুনের তার ছিড়ে গেলে পন্টুনের উপর থাকা মাইক্রোবাসটি প্রচণ্ড ঝাঁকুনিতে নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায়। ডুবে যাওয়ার আগ মুহূর্তে মাইক্রোর চালক সাহায্যের জন্য হাত নাড়লেও তাকে সাহায্য করার মতো কোন অবস্থা কারো ছিল না। মাইক্রোটিতে আর কোন যাত্রী ছিল কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

বেলা দেড়টায় রাজবাড়ী জেলা ফায়ার সার্ভিস ও গোয়ালন্দ ফায়ার সার্ভিসসহ ডুবুরি দল মাইক্রোবাসটিকে শনাক্ত করে উদ্ধার করে। ঘটনাস্থলে স্থানীয় প্রশাসন, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ এবং থানা ও নৌ-পুলিশের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

গোয়ালন্দ উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল হক খান ব‌লেন, ডুবে যাওয়া মাইক্রোবাসটিকে বেলা দেড়টায় ফায়ার সার্ভিস ও ডুবুরি দল উদ্ধার করেছে। তবে মাইক্রোবাসে থাকে চালক এখনো নিখোঁজ রয়েছেন। উদ্ধার কাজ অব্যহত রয়েছে।