সিরাজগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের ৭ দালাল আটক

Sirajganj

বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের রাজশাহী বিভাগের প্রশাসনিক অঞ্চল সিরাজগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে পাসপোর্ট ডেলিভারি স্লিপ, স্বাক্ষরবিহীন চেয়ারম্যান সনদ, প্রথম শ্রেণির কর্মকর্তাদের সত্যায়িত সিল ও দু’টি কম্পিউটারসহ দালালচক্রের সাত সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ।

আজ মঙ্গলবার (৮ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার মো. হাসিবুল আলম।

আটক ব্যক্তিরা হলেন- সিরাজগঞ্জ পৌরসভার সয়াধানগড়া (জগাইমোড়) এলাকার ইজ্জত আলীর ছেলে মোক্তার হোসেন সুমন (৩২), আসলাম উদ্দীন সরকারের ছেলে শাকিল সরকার (৩৬), তারা মিয়ার ছেলে মো. সোহেল (২৯), আব্দুর রশিদের ছেলে সুমন (৩৮), দিয়ার ধানগড়া এলাকার খলিলুর রহমানের ছেলে আব্দুল কাইয়ুম (৩৩), মো. কাউসার (২৪) ও সিরাজী রোডের আব্দুল হাইয়ের ছেলে বাবুল শেখ (৪০)।

নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হাসিবুল আলম জানান, জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল সোমবার (৭ জুন) বিকেলে সিরাজগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের সাত সদস্যকে আটক করে। তারা দীর্ঘদিন ধরে দালালি ও প্রতারণার মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, চাকরির ভেরিফিকেশন করে আসছেন বলে প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ইলেকট্রনিক ডিভাইস, নকল সিল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক নাম ঠিকানা বিহীন চারিত্রিক/নাগরিক সনদ, পাসপোর্ট ডেলিভারি স্লিপ, স্বাক্ষরবিহীন চেয়ারম্যান সনদ, প্রথম শ্রেণির কর্মকর্তাদের সত্যায়িত সিল ও দু’টি কম্পিউটার জব্দ করা হয়।