প্রথমদিনেই ঢাকার প্রবেশমুখে ১৫ কিলোমিটার পর্যন্ত যানজট

ঢাকার প্রবেশমুখে ১৫ কিলোমিটার যানজট

রাজধানীতে প্রবেশের তিন পথ ঢাকা-আরিচা মহাসড়ক, নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও আব্দুল্লাহপুর-আশুলিয়া-বাইপাল সড়কের বিভিন্ন স্থানে বিধিনিষেধ শিথিলের প্রথমদিনে তীব্র যানজট দেখা দিয়েছে। এ সময় এ তিন সড়কে প্রায় ১৫ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। এতে সড়কে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রয়েছে কোরবানির পশুবাহী ও যাত্রীবাহী পরিবহন। আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ১০টার দিকে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের সব স্থানে এমন যানজটের চিত্র দেখা যায়।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, ঢাকা-আরিচা মহাসড়কের রেডিও কলোনি এলাকা থেকে গেন্ডা পর্যন্ত প্রায় চার কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের চক্রবর্তী থেকে বাইপাইল পর্যন্ত নবীনগরগামী লেনে সৃষ্টি হয়েছে প্রায় পাঁচ কিলোমিটার যানজট। এছাড়া আব্দুল্লাহপুর-আশুলিয়া-বাইপাল সড়কের বাইপাল থেকে বেরিবাঁধ পর্যন্ত প্রায় আট কিলোমিটার সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে সাভার ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) রবিউল ইসলাম বলেন, ‘ঢাকায় গরুর গাড়ি ঢুকছে সেই দুদিন আগে থেকেই। গণপরিবহন চলাচল শুরু হওয়ায় সেই চাপ আরও বেড়েছে। যানজট নিয়ন্ত্রণে ট্রাফিক সদস্যরা কাজ করছেন।’