প্রেমিকের বিয়ের খবর শুনে স্কুল ছাত্রীর আত্মহত্যা, লিখে গেছে সুইসাইড নোট

পাবনার সাঁথিয়ায় এক স্কুল ছাত্রী প্রেমিকের বিয়ের খবর শুনে তার উপর অভিমান করে সুইসাইড নোট লিখে আত্মহত্যা করেছে। গত শুক্রবার রাতে উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের চরকলাগাছী গ্রামে এ ঘটনা ঘটে। সুমাইয়ার মা জীবন্নাহার বাদী হয়ে গতকাল শনিবার বিকেলে আত্মহত্যার প্ররোচণার অভিযোগে সাঁথিয়া থানায় মামলা দায়ের করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, চরকলাগাছী গ্রামের আলিমুদ্দিনের ইন্টারমিডিয়েট পড়ুয়া ছেলে আঃ রাজ্জাকের (২৫) সঙ্গে প্রায় দেড় বছর ধরে গভীর প্রেমের সম্পর্ক ছিল একই গ্রামের বলরামপুর উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী সৌদি প্রবাসী আবু মুসা শেখের মেয়ের। ঘটনার দিন আব্দুর রাজ্জাকের অন্যত্র বিয়ের জন্য তাদের বাড়িতে মেয়ে পক্ষের লোকজন আসে বিয়ের দিন-তারিখ নির্ধারণের জন্য। বিষয়টি সুমাইয়া জানতে পেরে সে প্রেমিকের উপর অভিমান করে আত্মহত্যা করে এবং বিছানার নীচে একটি চিরকুট লিখে রেখে যায়।

মৃত সুমাইয়ার মা জীবন্নাহার জানান, ঘটনার দিন রাত আটটার দিকে আমার মেয়ে আমাকে তার কানের দুল আনতে পাশের বাড়িতে পাঠালে আমি সেখানে যাই দুল আনতে। পরে এসে দেখি আমার মেয়ে ঘরের আঁড়ার সাথে ফাঁস লাগানো অবস্থায় আছে। কথাগুলো বলতেই তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। পরে বিছানার নিচে আলিম এর ছেলে আঃ রাজ্জাকের দেয়া মোবাইল ও তাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট রেখে গেছে। তিনি কান্না জড়িত কন্ঠে জানান, আমার মেয়ের আত্মহত্যার জন্য আব্দুর রাজ্জাকই দায়ী। এই ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করেন তিনি।

নোটে লেখা ছিল চিরতরের জন্য চলে গেলাম পরপারে। অসময়ে আমার মৃত্যুর জন্য রাজ্জাক দায়ি। তাকে কোনদিন ক্ষমা করব না। আশা দেখিয়ে নিরাশা করেছে বিদায় বিদায় বিদায়।

সাঁথিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসিফ সিদ্দিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের লাশ ময়নাতদন্ত শেষে পরিবারকে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মেয়ের মা বাদি হয়ে অভিযুক্ত ছেলের বিরুদ্ধে মামলা করেছে। আসামী আটকের চেষ্টা চলছে। সুইসাইড নোট উদ্ধার করা হয়েছে।