ভারত থেকে ফিরেই শুনছেন \’ধর্মঘট\’, দূর্ভোগে যাত্রীরা

গতকাল শুক্রবার সকাল থেকে বাস-ট্রাক মালিক সমিতি ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে পরিবহন ধর্মঘট করছে। এ কারণে সকাল থেকেই বেনাপোল থেকে বন্ধ রয়েছে পণ্য পরিবহনসহ দূরপাল্লার সকল ধরনের গণপরিবহন। এতে বিপাকে পড়েছে পাসপোর্টধারী ভারতফেরত যাত্রীরা।

যশোর জেলা বাস মালিক সমিতির সম্পাদক বাবলুর রহমান জানান, হঠাৎ করে ডিজেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে। সে অনুযায়ী শুক্রবার সকাল থেকে দক্ষিণ বঙ্গ থেকে কোন গণপরিবহন বা পণ্যবাহী ট্রাক ছেড়ে যায়নি।

এদিকে গণপরিবহন বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন ভারতফেরত পাসপোর্টধারী যাত্রীরা। ভিন্ন পরিবহণে গন্তব্যে ফিরতে খরচ করতে কয়েকগুন বেশি ভাড়া। অর্থ সংকটে অনেকে পরিবহন কাউন্টারে বসে আছেন বলে জানা গেছে।

ভারত থেকে ফিরে আসা গোপালগনজের জয়ন্তি তালুকদার, সুরেশ তাদুকদার বলেন, আমরা ভারতে গিয়েছিলাম চিকিৎসা করাতে, আজ বাংলাদেশে ফিরে আসার পর বুঝতে পারলাম ধর্মঘট চলছে। এখন কিভাবে বাড়ি যাবে বুঝতে পারছি না। টাকাও বেশি নেই যে ট্যাক্সি রিজার্ভ করে যাবো। এজন্য কাউন্টারে বসে আছি।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর রহমান জানান, এখন যাত্রী অনেক কম। বাংলাদেশে ধর্মঘট হলেও সকাল থেকে ভারত থেকে ফিরছে যাত্রীরা। তবে সকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে কতজন যাত্রী দেশে ফিরেছেন সেটা সন্ধায় ছাড়া বলা সম্ভব নয়।