সৈকতে ঢেউয়ের তোড়ে ঝাঁকে ঝাঁকে মাছ ভেসে আসছে

কক্সবাজার সমুদ্রসৈকতে ঝাঁকে ঝাঁকে মাছ ভেসে আসছে। সমুদ্রসৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত যতদূর চোখ যায় শুধু মাছ আর মাছ। ঢেউয়ের তোড়ে এসব মাছ বালিয়াড়িতে উঠে আসছে। তবে সবই ছোট প্রজাতির এবং মৃত।

গতকাল শনিবার বিকালে পর্যটক ও স্থানীয়রা সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়ানগর পয়েন্ট পর্যন্ত লাখ লাখ মৃত মাছ ভেসে আসতে দেখেন।

এর পর মুহূর্তেই মৃত মাছ দেখতে উৎসুক জনতার ভিড় নামে সৈকতে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ব্যাপারটি আলোড়ন সৃষ্টি করেছে।

সৈকতের ভ্রাম্যমাণ এক ব্যবসায়ী বলেন তিনি এই প্রথম কক্সবাজার সমুদ্রসৈকতে একসঙ্গে বিপুল পরিমাণ মৃত মাছ ভেসে আসতে দেখেছেন, যা এক কথায় অবিশ্বাস্য।

কক্সবাজার সৈকতে পর্যটক সেবায় নিয়োজিত অপর এক সৈকতকর্মী জানান, ঢেউয়ের সঙ্গে হঠাৎ বিপুল পরিমাণ ছোট মরা মাছ ভেসে আসে। ভেসে আসার সঙ্গে সঙ্গে মানুষের সমাগম হয়। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন জানান, দুপুর থেকে ঢেউয়ের সঙ্গে মৃত মাছ ভেসে আসার খবর শুনেছি। এ মাছগুলো কোথায় থেকে এসেছে সেটি এখনই বলা যাচ্ছে না। এর আগে সমুদ্রসৈকতে থেকে ভেসে এসেছিল কয়েকটি মৃত তিমি এবং কয়েক হাজার টন বর্জ্য।