ঈদের শুভেচ্ছা বিনিময়ে আ. লীগের দুপক্ষের বাগবিতণ্ডা, সংঘর্ষে আহত ৪০

ঈদের দিন ভোলার চরফ্যাসন উপজেলায় আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের কয়েক দফা সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৪০ জন। তাদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ জনকে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার দুলারহাট থানার নীলকমল ইউনিয়নের মুন্সিরহাট বাজারে বর্তমান ইউপি চেয়ারম্যান আলমগীর হাওলাদার এবং সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়।

স্থানীয়রা জানান, ঈদের দিন উভয়পক্ষ দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছিলেন। এ সময় দুই পক্ষের কর্মী-সর্মথকদের মধ্যে বাগবিতণ্ডার এক পর্যায়ে তা সংঘর্ষে রূপ নেয়।

সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন লিখন জানান, তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে মুন্সিরহাটে তার অফিসে ঈদের শুভেচ্ছা বিনিময় করছিলেন। এ সময় বর্তমান চেয়ারম্যান আলমগীর হাওলাদারে উপস্থিতে তার লোকজন অফিস লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে তাদের ওপর হামলা চালায়।

তবে বর্তমান চেয়ারম্যান আলমগীর হাওলাদারের পক্ষ থেকে জানানো হয়, দলীয় নেতাকর্মীদের নিয়ে ঈদ শুভেচ্ছ বিনিময়কালে লিখনের গ্রুপের লোকজন অতর্কিতে তাদের ওপর হামলা চালায়। এতে তাদের ২০-২৫ জন আহত হয়েছেন।

দুলারহাট থানার ওসি মোরাদ হোসেন জানান, ঘণ্টব্যাপী চেষ্টার পর তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। বর্তমানে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক থাকার কথা জানালেও এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা। যেকোনো সময় ফের সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।

Scroll to Top