চাকরির প্রথম দিনেই প্রাণ গেল মিমের

ভাগ্য ফেরাতে গ্রাম থেকে ঢাকায় এসেছিল মিম। ১৬ বছরের এই কিশোরী মালিবাগে এম এইচ গার্মেন্টসের কোয়ালিটি পদে চাকরি পেয়ে যায়। আজ মঙ্গলবার ওই গার্মেন্টসে ছিল তার প্রথম কর্মদিন।

আজ সকালে কাজে যোগ দেয় মিম। দুপুরের খাবার খেতে সহকর্মী নাহিদ পারভীন পলির (২১) সঙ্গে বাসায় যাচ্ছিল সে। কিন্তু বাসের ধাক্কায় তাদের দুজনকেই প্রাণ দিতে হয়। আজ দুপুর দেড়টার দিকে মালিবাগ রেলগেট থেকে আবুল হোটেলের মাঝামাঝি স্থানে ‘সুপ্রভাত’ পরিবহনের বাসের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত মিম বগুড়ার গাবতলী উপজেলার সোনাই মিয়া সন্তান এবং পলি নীলফামারীর সৈয়দপুর উপজেলার মৃত ইজাজ আহম্মেদের সন্তান। তারা মগবাজারে বাসা ভাড়া নিয়ে থাকতেন।   

নিহত মিমের সহকর্মী সুমি জানান, চাকরিতে আজ ছিল মিমের প্রথম দিন। আর গত দুই মাস ধরে কারখানায় কোয়ালিটি পদে কাজ করতেন পলি। দুপুরের খাবারের জন্য কর্মস্থল থেকে বাসায় যাওয়ার পথে রাস্তা পারাপারের সময় সুপ্রভাত নামে বাসের ধাক্কায় প্রাণ যায় তাদের।

মালিবাগে দায়িত্বরত পুলিশ সার্জেন্ট সুব্রত কুমার দে বলেন, সুপ্রভাত পরিবহনের বাসটি সদরঘাট থেকে গাজীপুর যাচ্ছিল। দুপুরে মালিবাগে পলি ও মিমকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মিম মারা যায়। পরে আড়াইটার দিকে পলিকে ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দুর্ঘটনায় সহকর্মীর মৃত্যুর খবর শুনে গার্মেন্ট শ্রমিকরা মালিবাগের আবুল হোটেলের সামনে রাস্তা অবরোধ করেন। আশপাশের কয়েকটি গার্মেন্টের কয়েকশ শ্রমিক রাস্তায় নেমে মালিবাগ থেকে রামপুরা অভিমুখী সড়কে অর্ধশতাধিক গাড়ি ভাংচুর করে। 

হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) মো. ফারুক খান বিষয়টি নিশ্চিত করেছেন।  তিনি বলেন, সুপ্রভাত পরিবহনের বাসটি জব্দ এবং বাসচালককে আটক করা হয়েছে।