নির্বাচনে হেরে জামানত হারালেন মাহিয়া মাহি

ভোটের লড়াইয়ে বড় ব্যবধানে পরাজয় হয়েছে অভিনেত্রী মাহিয়া মাহির।রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী মাহি পেয়েছেন মাত্র ৯ হাজার ৯ ভোট। ওই আসন থেকে ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থী ওমর ফারুক চৌধুরী। তার নিকটতম আরেক স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

বলা দরকার, নির্বাচনে কাস্ট হওয়া মোট ভোটের আট ভাগের এক ভাগের কম বা শতকরা হিসেবে সাড়ে বারো শতাংশ ভোটের কম ভোট কোনো প্রার্থী পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়ে যায়। সেই হিসাবে জামানত বাঁচাতে মাহির প্রয়োজন ছিল অন্তত ২৫ হাজার ৫৩৪ ভোটের। কিন্তু এই নায়িকা পেয়েছেন আট ভাগের এক ভাগেরও কম অর্থাৎ ৪.০৯ শতাংশ ভোট।

গতকাল রবিবার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় থেকে ঘোষিত ফলাফলে জানা যায়, এই আসনের ১৫৮ কেন্দ্রের মধ্যে ১৭টি কেন্দ্রে একটিও ভোট পাননি ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মাহিয়া মাহি।

নির্বাচনের ফলাফলে দেখা যায়, ৪ লাখ ৪০ হাজার ২১৯ জন ভোটারের এই কেন্দ্রে ভোট দিয়েছেন ২ লাখ ১৯ হাজার ৭৯৩ জন। এই আসনে বিজয়ী নৌকা প্রতীকের প্রার্থী ওমর ফারুক চৌধুরীর নিকটম প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীকের গোলাম রাব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট।

Scroll to Top