দেশে প্রাণঘাতী করোনায় এবার পুরুষের চেয়ে নারীর মৃত্যু বেশি

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯৮ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত ১৫ জনের মধ্যে পুরুষ সাত জন এবং নারী আটজন। আজ শুক্রবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২০২ জনের। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৫৬ জনে। এতদিন করোনা রোগীদের মৃত্যুর তথ্য বিশ্লেষণে সাধারণ নারীর তুলনায় পুরুষের আক্রান্ত হওয়ার ও মৃত্যুর সংখ্যা বেশি পাওয়া গেলেও গত ২৪ ঘণ্টায় সে বিষয়টি পাল্টে গেল।

গত ২৪ ঘণ্টায় মৃত ১৫ জনের মধ্যে পুরুষ সাত জন এবং নারী আটজন। এছাড়া তাদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ৩১ থেকে ৪০ বছরের একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৭৯ জন। মোট সুস্থ হয়েছেন ৩ হাজার ৮৮২ জন। একই সময়ে করোনাভাইরাস শনাক্তে আরও রেকর্ড সংখ্যক ৯ হাজার ৫৩৯টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় একদিনে সর্বোচ্চ ৮ হাজার ৫৮২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো এক লাখ ৬০ হাজার ৫১২টি।

Scroll to Top