করোনাঃ দেশে ১০ শতাংশে নেমে এসেছে শনাক্তের হার

দেশে গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৭৫৫টি করোনার নমুনা পরীক্ষা করে প্রায় ১ হাজার ৮২৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি বিশ্লেষণ করে এই তথ্য জানা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হচ্ছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে কভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। এনিয়ে বাংলাদেশে এই রোগে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ৪ হাজার ৫৯৩ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হওয়া নমুনার অনুপাতে শনাক্তের হার ১০.৭৩ শতাংশ।

যা গতকালের চেয়েও প্রায় দুই শতাংশ কম। গতকাল এই হার ছিল ১২ শতাংশের সামান্য বেশি। শনাক্তের তুলনায় সুস্থতার হার অনেকটা বেশি, ১৭.৫৯ শতাংশ। এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন মোট ৩ লাখ ৩১ হাজার ৭৮ জন।

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৬ লাখ ৭৪ হাজার ৪৫২ টি। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ১৯.৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় তিন হাজার ব্যক্তি। এদের নিয়ে এখন পর্যন্ত বাংলাদেশে মোট ২ লাখ ৩০ হাজার ৮০৪ জন কোভিড-১৯ রোগ থেকে সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, যাদের মধ্যে ১৭ জন ঢাকায়। মৃতদের মধ্যে পুরুষ ২৯ জন এবং নারী ১২ জন।