মানুষের ভিড়ে ফেরিতে ঠাঁই পাচ্ছে না জরুরি সেবার গাড়ি

Ferry

আসন্ন ঈদে ঘরমুখো মানুষের চাপে ফেরিতে উঠতে হিমসিম খাচ্ছে জরুরি সেবায় নিযয়াজিত গাড়ি। মোট ১৬টি ফেরির মধ্যে এখন চলছে নয়টি।

ফেরিগুলো ঘাটে ভিড়লেই শত শত যাত্রী উঠে পড়ছেন তাতে। ফলে ফেরিতে দুই-একটির বেশি জরুরি গাড়ির জায়গা হচ্ছে না। বাধ্য হয়ে শত শত যাত্রী আর দুই-একটি জরুরি সেবার গাড়ি নিয়েই পদ্মা পারি দিচ্ছে ফেরিগুলো।

আজ সোমবার (১০ মে) দুপুর সাড়ে ১২টার দিকে এমন চিত্র দেখা যায় দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের পাটুরিয়া ফেরি ঘাট এলাকায়। সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত নয়টি ফেরি পাটুরিয়া ঘাট থেকে দৌলতদিয়ার উদ্দেশে ছেড়ে গেছে। কোনো ফেরিতে স্বাস্থ্যবিধির কোনো বালাই ছিল না। মহামারি করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি নিয়েই পার হচ্ছেন মানুষ।

নয়টি ফেরি চলাচল করতে দেখা গেলেও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ম্যানেজার মহিউদ্দিন রাসেল বলেন, এমনিতে দিনের বেলায় ফেরি চলাচল বন্ধ, তবে রোগী কিংবা লাশবাহী গাড়ি থাকলে দুই-একটি ফেরি চলাচল করে। জরুরি সেবায় নিয়োজিত গাড়িগুলো ফেরিতে তুলতে গেলে হুমড়ি খেয়ে মানুষ ফেরিতে উঠে পড়ছেন আর এতে করে অনেক সময় একটি অথবা দু’টি গাড়ি দিয়েই ফেরিগুলো দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যাচ্ছে।