স্বাগতম ২০১৯

 বিদায় ২০১৮। স্বাগত ২০১৯। ২০১৮ বছরটা ছিল বাংলাদেশের জন্য একতা টানপোড়ন, উদ্বেগ- উৎকণ্ঠার বছর। নির্বাচনের বছরে সারাবছরজুড়েই মানুষের মধ্যে ছিল নানারকমের শঙ্কা। অর্থনৈতিক ক্ষেত্রে, ব্যবসাবাণিজ্যে সবকিছুর ক্ষেত্রে একটা শ্লথ গতি ছিল। নির্বাচনের  বছরের জন্য মানুষ বিনিয়োগের দিকেও অত মনোযোগী ছিল না। একটি উৎকণ্ঠার অবসানের পর, একটা অন্ধকারের পর যেমন একটি নতুন সূর্যের উদয় হয় ঠিক এরকমভাবে নানা উৎকণ্ঠা এবং চাপা উত্তেজনার পর সব অশুভ শক্তির অবসান হয়ে নতুন নির্বাচন বাংলাদেশকে একটা নতুন বছরের সামনে নিয়ে এসে দাঁড় করালো। 

বছরের প্রথম দিন আজ। অসীমের পানে মহাকালের যে যাত্রা, সেখানে সূচিত হল আরেকটি মাইলফলক। এই যে মহাকালের যাত্রা, সেখানে একেকটি বছর আসে নতুন উদ্দীপনা, নতুন প্রেরণা নিয়ে। আমরা মুছে ফেলি গত হয়ে যাওয়া বছরের গ্লানি, উৎসাহ খুঁজে পাই সুখকর ঘটনাগুলো থেকে, তারপর এগিয়ে যাই অগ্রগতির দিকে।

এই নতুন বছরে বাংলাদেশ এগিয়ে যাবে এটাই সাধারণ মানুষ প্রত্যাশা করে। এখন সাধারণ মানুষ কর্মমুখর থাকতে চায়। সাধারণ মানুষ নিজের ভাগ্যের পরিবর্তন করতে চায়, উন্নতি করতে চায়। প্রত্যেকটা মানুষের  মধ্যে যে স্বপ্ন আছে সেই স্বপ্নটাকে জাগিয়ে তুলতে চায়। নতুন বছরে মানুষ আশা করে যে রাজনৈতিক শঙ্কা, সামাজিক বিভেদ, অনাচার এসবের বাইরে গিয়ে একটি কর্মমূখী জনস্রোত।  যেই জনস্রোত বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। ব্যক্তির যেমন উন্নতি হবে তেমনি একটি সাম্যের, শান্তির বাংলাদেশ আমরা অর্জন করতে পারবো আমরা নতুন বছরে এটাই সবার প্রত্যাশা।

নববর্ষের এই শুভলগ্নে সারাদেশের মানুষ সমবেত আনন্দ আয়োজনে উৎফুল্ল নানা অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত জানায় নববর্ষকে। প্রার্থনা করে সব বাধাবিঘ্ন কেটে গিয়ে পৃথিবীতে উদিত হবে নতুন সূর্য, তারই আলোয় রেঙে উঠুক দেশের সবকিছু। বাংলাদেশ নতুন আশায় বাঁধুক বুক। এগিয়ে যাক সমৃদ্ধি ও উন্নতির পথে। আর এই আশাতেই শুরু হোক পথপরিক্রমা। শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য আর দেশের প্রতি অগাধ ভালবাসায় নতুন এক বাংলাদেশ গড়ে তোলা হোক নতুন বছরের অঙ্গীকার। সুস্বাগত ২০১৯।

লেটেস্টবিডিনিউজ.কম/কেএস

Scroll to Top