যত বাধাই আসুক, রাসায়নিক পদার্থের গুদাম থাকবে না: প্রধানমন্ত্রী

যত বাধাই আসুক, পুরান ঢাকার আসাবিক এলাকা থেকে দাহ্য রাসায়নিকের গুদাম সরানোর ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কারো ব্যবসা নষ্ট করতে চাই না। গুদামের জন্য আলাদা জায়গা করে দেয়া হবে।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ঢাকা উত্তর সিটি কপোরেশনের নবনির্বাচিত মেয়র আতিকুল ইসলামের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, যে যত বাধায় দিক, পুরান ঢাকায় কোনো রাসায়নিক পদার্থের কোনো গুদাম থাকবে না। গুদামের জন্য আলাদা জায়গা করে দেয়া হবে। সব গুদাম নির্ধারিত জায়গায় স্থানান্তর করতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, কিছু দিন আগে যে আগুনটা লাগল… এটা অত্যন্ত দুঃখজনক। কাজেই এখানে দাহ্য পদার্থ থাকবে পারবে না। তার জন্য আলাদা জায়গা আমরা খুঁজে দিচ্ছি।

পুরান ঢাকার ব্যবসায়ীদের উদ্দেশে তিনি বলেন, তাদের ব্যবসা আমরা নষ্ট করতে চাই না। কিন্তু যেখানে বসতি সেখানে গোডাউন তারা রাখতে পারবে না।

আতিকুলসহ নবনির্বাচিতদের শপথ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। সঞ্চালনা করেন স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এসএম গোলাম ফারুক।

এর আগে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন মেয়র আতিকুল ইসলামকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

Scroll to Top