ডেঙ্গুতে এক দিনে রেকর্ড ২৪ জনের মৃত্যু

ডেঙ্গু আক্রান্ত হয়ে সর্বশেষ ২৪ ঘণ্টায় আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১৩ জন ঢাকা সিটির এবং ১১ জন ঢাকা সিটির বাইরের। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে সারা দেশে এক হাজার ৫২০ জনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এক হাজার ৬২৩ রোগী। তাদের মধ্যে এক হাজার ২৭৪ জনই ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এমন তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম।

চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২ লাখ ৯৬ হাজার ৬৬৫ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ লাখ ৮৯ হাজার ৩৯০ জন। মারা গেছেন ১ হাজার ৫২০ জন। এর মধ্যে ঢাকা সিটির ৮৮৫ জন এবং ঢাকা সিটির বাইরের ৬৩৫ জন।

বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক ড. আতিকুর রহমান জানান, ডেঙ্গু এখন সিজনাল নেই, সারা বছরই হচ্ছে। বৃষ্টি শুরু হলে এটা বাড়ছে। গত বছর ডেঙ্গুর প্রকোপ জুন মাস থেকে শুরু হয়েছিল। কিন্তু চলতি বছর মে মাস থেকেই আক্রান্তের সংখ্যা বেড়ে গেছে।

Scroll to Top