করোনা: নড়াইল জেলা লকডাউন ঘোষণা

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় নড়াইল জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ৩টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে বলে এক গণবিজ্ঞপ্তিতে জানিয়েছেন নড়াইল জেলা প্রশাসক ও করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি আনজুমান আরা। সোমবার জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে জেলাব্যাপী লকডাউনের ঘোষণা দেয়া হয়।

জেলা প্রশাাসক আনজুমান আরা বলেন, নড়াইল জেলায় করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সিভিল সার্জন প্রেরিত ২৭ এপ্রিলের পত্রের সুপারিশের আলোকে প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস (কোভিড-১৯) ঝুঁকি মোকাবেলায় সংক্রমণ রোগ (প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন মোতাবেক নড়াইল জেলাকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত লকডাউন ঘোষণা করা হলো।

লকডাউন চলাকালীন এ জেলায় জনসাধারণের আগমন ও বহির্গমন নিষিদ্ধ থাকবে। জেলার অভ্যন্তরে এক উপজেলা থেকে অন্য উপজেলায়ও যাতায়াতের ক্ষেত্রে নিষেধাজ্ঞা থাকবে। তবে, জরুরি পরিষেবায় নিয়োজিত যানবাহন লকডাউনের আওতামুক্ত থাকবে। লকডাউনের আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি (ডিসি) জানান।

নড়াইল সিভিল সার্জন ডা: মো: আবদুল মোমেন জানান, সোমবার (২৭ এপ্রিল) পর্যন্ত নড়াইলে ৭ জন ডাক্তারসহ করোনা আক্রান্তের সংখ্যা ১৩জন।