মিথ্যা ধর্ষণ মামলা করায় বাদীর ৭ বছরের জেল

ধর্ষণের মামলা মিথ্যা প্রমাণিত হওয়ায় আদালত জয়পুরহাটের কালাই উপজেলার এক নারীকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। আর সেই সঙ্গে তাকে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও পাঁচ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে এ রায় দেন জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী। আর এ রায়ের সত্যতা নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের বিশেষ কৌঁসুলি অ্যাডভোকেট ফিরোজা চৌধুরী।

মামলার অভিযোগে বলা হয়, ‘জয়পুরহাটের কালাই উপজেলার বিয়ালা গ্রামের এক নারীকে দীর্ঘদিন ধরে আসামি আবুল হায়াত আলী রাস্তা-ঘাটে উত্ত্যক্ত ও কুপ্রস্তাব দিয়ে আসছিলেন। তাতে তিনি রাজি হননি। তাই হায়াত আলী তার প্রতি ক্ষিপ্ত ছিলেন। একপর্যায়ে ২০১৪ সালের ২১ এপ্রিল রাত ৯টার দিকে পূর্বপরিচিত মৎস্যজীবী আবুল হায়াত আলী ঘরে ঢুকে তাকে ধর্ষণ করেন।’ এমন অভিযোগে কালাই থানায় মামলাটি করেন ওই নারী।

মামলার তদন্তকারী কর্মকর্তার তদন্ত রিপোর্ট পেয়ে আজ মঙ্গলবার দুপুরে আদালতে বাদীকে হাজির করা হয়। তিনি মিথ্যা মামলা দায়ের করেছেন বলে আদালতে স্বীকার করেন। এ সময় বিচারক তাকে ওই কারাদণ্ডাদেশ ও জরিমানার আদেশ দেন। অন্যদিকে আসামি আবুল হায়াত আলীকে মামলা থেকে অব্যাহতি দেন।