ফের সম্রাটের জামিন বাতিলে হাইকোর্টে যাচ্ছে দুদক

অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি সম্রাটের জামিন বাতিলে দুর্নীতি দমন কমিশন (দুদক) ফের হাইকোর্টে যাচ্ছে। এ নিয়ে সংস্থাটি হাইকোর্টে আবেদনের প্রস্তুতি নিয়েছে। আজ শনিবার (২৭ আগস্ট) দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান তথ্যটি নিশ্চিত করেছেন।

দুদকের আইনজীবী খুরশীদ আলম বলেন, সম্রাটের জামিন বাতিল চেয়ে আগামীকাল রোববার (২৮ আগস্ট) হাইকোর্টে আবেদন জমা দেওয়া হবে।

আলোচিত ক্যাসিনোকাণ্ডে জড়িয়ে ২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে র‍্যাবের অভিযানে গ্রেফতার হন কুমিল্লার চৌদ্দগ্রামে আত্মগোপনে থাকা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। পরে তার বিরুদ্ধে অস্ত্র, মাদক, অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মোট চারটি মামলা করা হয়।

সম্রাটকে গ্রেফতারের পর তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করে পুলিশ। বিদেশে অর্থ পাচারের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মানিলন্ডারিং আইনে মামলা করে সিআইডি। এ ছাড়া জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুদক।

দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম বাদী হয়ে ২০১৯ সালের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদের অর্জনের অভিযোগে মামলা করেন। মতিঝিল ও ফকিরাপুল এলাকায় ক্যাসিনো ক্লাব পরিচালনাসহ বিভিন্ন অবৈধ কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়বহির্ভূত এই বিপুল সম্পদ তিনি অর্জন করেছেন বলে অভিযোগ।

চার মামলাতেই চলতি বছরের ১০ এপ্রিল থেকে ১১ মের মধ্যে জামিন পেয়ে যান যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি সম্রাট।

তবে গত ১৮ মে দুদকের আবেদনে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় সম্রাটের জামিন বাতিল করে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন হাইকোর্ট। সর্বশেষ ২২ আগস্ট এই মামলায় জামিন পান সম্রাট। এরপর শুক্রবার পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন তিনি। ওইদিন হাসপাতাল থেকে বেরিয়েই কর্মী-সমর্থকদের নিয়ে সোজা চলে যান ধানমন্ডির ৩২ নম্বরে। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান সম্রাট।

তবে শেষ পর্যন্ত দুদক আবারও তার জামিন আটকাতে আবেদনের প্রস্তুতি নিয়েছে।

Scroll to Top