toko

এবার অন্য প্রাণী হতে চান কুকুর সাজা তোকো

আজীবনের লালিত স্বপ্ন পূরণ করতে কুকুর সেজেছিলেন জাপানের নাগরিক তোকো। এ জন্য তাঁর পকেট থেকে খসেছিল ২০ লাখ ইউয়ান (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ টাকা)। গুচ্ছের টাকা খরচ করে কুকুর সেজে ‘স্বপ্নপূরণ’ হলেও মন ভরেনি তোকোর। এবার অন্য কোনো প্রাণী হতে চান তিনি।

নিজের ইউটিউব চ্যানেল ‘আই ওয়ান্ট টু বি অ্যান এনিম্যাল’-এ (আমি প্রাণী হতে চাই) কুলিজাতীয় কুকুর হওয়ার পুরো ঘটনা তুলে ধরেছিলেন তোকো। বলেছিলেন, প্রাণী হয়ে তিনি তাঁর শৈশবে দেখা স্বপ্ন পূরণ করতে চান এবং কুকুরের মতো সব কিছু ঘুরে দেখতে চান। তবে এখন নতুন কোনো প্রাণীর ‘জীবন কাটাতে’ চান বলে জাপানের একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন তোকো। তিনি জানান, চারটি প্রাণী তাঁর প্রাথমিক পছন্দে রয়েছে।

এর মধ্যে যৌক্তিক কারণে দুটি প্রাণীর মতো তিনি হতে পারবেন না। তোকো বলেন, ‘কুকুর ও মানুষের হাড়ের গঠন আলাদা। তাদের পা ও বাহু ভাঁজ করার ধরনও ভিন্ন…এভাবে নড়াচড়া করাটা আসলেই কঠিন। আমি বর্তমানে আমার অঙ্গ-প্রত্যঙ্গগুলো কুকুরের মতো কিভাবে নাড়াচাড়া করা যায়, সেটা নিয়ে গবেষণা করছি।

অবশ্যই আমি অন্য প্রাণীও হতে চাই। আমি অন্য জাতের কুকুর, পান্ডা কিংবা ভালুক হতে চাই। শিয়াল কিংবা বিড়াল হওয়াও দারুণ ব্যাপার, তবে একটু ছোট হওয়ায় মানুষ হিসেবে এই প্রাণীগুলো সাজা যাবে না। একদিন আমি অন্য প্রাণী হওয়ার স্বপ্ন পূরণ করব।’ এর আগে কুলি প্রজাতির কুকুর সাজার কারণ হিসেবে তোকো বলেছিলেন, ‘আমি কুলি বেছে নিয়েছি।

কারণ এই প্রজাতি দেখতে প্রকৃত কুকুরের মতো। চারপেয়ে প্রাণী আমার খুব ভালো লাগে। আমি ভেবেছিলাম বড় প্রাণী হলে আমার সুবিধা হবে। তাই আমি কুকুরের মতো পোশাক তৈরির সিদ্ধান্ত নিয়েছি।’ মনোবিজ্ঞানীদের মতে, তোকো হয়তো একজন থেরিয়ান। থেরিয়ানরা নিজেকে মানুষ ছাড়া অন্য প্রাণী হিসেবে মনে করে।

Scroll to Top