মালয়েশিয়া প্রবাসী হত্যা মামলায় ১১ জন গ্রেফতার

শরীয়তপুরের নড়িয়ায় দানেশ সরদার (৩৫) নামের এক মালয়েশিয়া প্রবাসীকে কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলায় র‍্যাব ১১ আসামিকে গ্রেফতার করেছে।

আজ বুধবার (১১ জানুয়ারি) দুপর ১টার দিকে বরিশাল নগরীর র‍্যাব-৮ এর সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কমান্ডিং অফিসার ও পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান।

গ্রেফতাররা হলেন- শাহিন মোড়ল (২৪), নাছির বেপারী (৩২), কামাল কাজি (২৭), আওয়ার মালত (৩৫), জব্বার হাওলাদার (৪৫), মিজান বেপারী (৪০), ডিটু বেপারী (৩৫), জনি মোড়ল (২২), রাসেল মালত (৩০), ওয়াহেদ খান (২২) ও দেলোয়ার কাজি (৩৫)।

এ সময় তাদের কাছ থেকে বেশ কিছু মোবাইল, নগদ টাকা, ভোটার আইডি কার্ড, এটিএম কার্ড ও পাওয়ার ব্যাংক উদ্ধার করা হয়।

লিখিত বক্তব্যে তিনি জানান, গত ২৬ ডিসেম্বর শরীয়তপুর জেলার নড়িয়া থানাধীন রাজনগর ঠাকুরকান্দী এলাকায় পূর্ব শত্রুতার জের ধরে দানেশ সরদার নামের এক প্রবাসী হত্যার শিকার হয়। এ ঘটনায় নিহতের পিতা সোনা মিয়া নড়িয়া থানায় ৫৭ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন।

মামলা ও ঘটনার বিবরণে জানা যায় যে, নিহত মো. দানেশ সরদার একজন মালয়েশিয়া প্রবাসী। তিনি ১০ বছর যাবত মালয়েশিয়ায় ছিলেন। ঘটনার তিন মাস আগে দেশে আসেন এবং দেশে ফেরার পর থেকে পূর্ব শত্রুতার জের ধরে আসামি পক্ষের সঙ্গে বিরোধ হয়। এর জের ধরে গত ২৬ ডিসেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে নড়িয়া থানাধীন ঠাকুরকান্দী গ্রামের লোকমান আকনের বাড়ির সামনে পাকা রাস্তায় আসামিরা রামদা, ছেনদা, ঢাল, সরকি, টেটা, বল্লম, চাপাতি, চাইনিজ কুড়াল, হকিস্টিক, লোহার রড, বাঁশের লাঠি দিয়ে এলোপাথাড়ি আঘাত করে ও কুপিয়ে হত্যা করে।

র‍্যাব-৮ এর কমান্ডিং অফিসার ও পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান আরও বলেন, গ্রেফতার আসামিদের শরীয়তপুর জেলার নড়িয়া থানায় হস্তান্তর করা হবে। অপর আসামিদের গ্রেফতারে র‍্যাব ও পুলিশ সদস্যরা কাজ করছে।