sekh hasina 22

তারেককে ফেরাতে ব্রিটিশ সরকারকে চিঠি: শেখ হাসিনা

লন্ডনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে এবার সরকার আনুষ্ঠানিক আবেদন করবে। আর সেই প্রক্রিয়া সরকারের তরফ থেকে শুরু করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২৬ মে) দুপুরে গণভবনে আওয়ামী লীগ সভাপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন উপজেলা নির্বাচনে নিজ এলাকার বিজয়ী জনপ্রতিনিধিরা। এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এমন মন্তব্য করেন আওয়ামী লীগ সভাপতি।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনি এবং তারেক রহমানসহ অন্যান্য খুনিদের দেশে ফিরিয়ে এনে সাজা বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছে সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে জানানো হয়, প্রধানমন্ত্রীর সঙ্গে কোটালিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে নব-নির্বাচিত চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিরা শুভেচ্ছা বিনিময় করেন। এ সময়, স্থানীয় কিছু নেতারাও উপস্থিত ছিলেন গণভবনে। বিজয়ীদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী, পাশাপাশি তাকেও ফুল দিয়ে শুভেচ্ছা জানান নেতারা।

শুভেচ্ছা বিনিময়ের একপর্যায়ে উপস্থিত অতিথিদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এখন তো বললাম ওই একটাই কাজ; কুলাঙ্গারটাকে ফেরত নিয়ে আসা- তারেককে ইঙ্গিত করে বঙ্গবন্ধুকন্যা আরও বলেন, ওই ১০ ট্রাক অস্ত্র মামলার সাজাপ্রাপ্ত আসামি, ২১ আগস্ট গ্রেনেড হামলার সাজাপ্রাপ্ত আসামি, দুর্নীতিতে চ্যাম্পিয়ন; সেটাকে এখন আমরা নিয়ে আসবো।

সেজন্য ব্রিটিশ সরকারের কাছে আমরা সেই আবেদনও করবো সরকারের পক্ষ থেকে। ওখানে যে সাজাপ্রাপ্ত আসামি আছে, তারেক জিয়া; তাকে যেন ফেরত পাঠানো হয়। এখন আমরা সেই চিঠিটা লিখবো এবং ব্যবস্থাটা আমরা নিবো। তাকে ফিরিয়ে নিয়ে এসে সাজাটা বাস্তবায়ন করা হবে-যোগ করেন প্রধানমন্ত্রী। তারেক জিয়াকে ফেরাতে পারলে দেশের মানুষ মুক্তি পাবে বলেও জানান শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের মানুষ অন্তত অগ্নিসন্ত্রাস, গ্রেনেড হামলা, জঙ্গিবাদসহ সন্ত্রাসী যে সমস্ত কর্মকাণ্ড ঘটিয়েছে; সেগুলো থেকে মুক্তি পাবে। দুর্নীতির হাত থেকে মুক্তি পাবে মানুষ, আমাদেরকে সেই কাজটা করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিরা যারা বাইরে আছে। তাদের ব্যাপারেও খোঁজ রাখা ও ফিরিয়ে আনার চেষ্টা করছি আমরা। সেই সাথে তারেক রহমানসহ যারা যারা বাইরে আছে, তাদের ফিরিয়ে এনে শাস্তিটা কায়েম করা হবে।

দেশের মানুষের শান্তি-নিরাপত্তা নিশ্চিত করা এবং অর্থনৈতিক মুক্তি ও অগ্রগতি অব্যাহত রাখা এটাই আমাদের লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই কাজ করতে হবে। নেতা-কর্মীদেরও সেই লক্ষ্য বাস্তবায়নে জনগণকে সঙ্গে নিয়ে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Scroll to Top