বাইক আরোহীর কাণ্ড দেখে হাতজোড় করে ক্ষমা চাইলেন পুলিশ!

চোরা না শোনে ধর্মের কাহিনি। আর বাইক আরোহী না শোনে হেলমেট পরার সতর্কতা। সুতরাং বিনা হেলমেটেই ঘুরছে দু’চাকা। পিঠে চেপে বসেছে এক নয়, দুই নয়, একেবারে পাঁচ আরোহী। এই তো অবস্থা! আর কোনও উপায় না দেখে হাতজোড় করে ক্ষমা চাইলেন পুলিশকর্মী।

সম্প্রতি একটি ছবি ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। যেখানে দেখা যাচ্ছে রাস্তার উপর বাইক নিয়ে দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। অবশ্য তিনি একা নন। বাইকে আছে প্রায় তার গোটা পরিবার। কারওরই মাথায় হেলমেট নেই। এই পরিস্থিতিতেই চলছেন তিনি। এমন সময় পুলিশের মুখোমুখি। না এবার আর পুলিশ কোনও ব্যবস্থা নিতে পারেননি। কিছু বলার মতো অবস্থাতেও নেই। শেষমেশ হাতজোড় করে যেন ওই পরিবারের কাছে পরাজয় বরণ করে নিয়েছেন তিনি। ভারতের অন্ধপ্রদেশের এ ঘটনার ছবিই এখন নেটদুনিয়ায় ভাইরাল।

কর্নাটকের আইপিএস অফিসার অভিষেক গোয়েল এ ছবি পোস্ট করে জানিয়েছেন, আমরা আর কী করতে পারি! সত্যিই কিছু করার ছিল না ওই পুলিশকর্মীর। তিনি পরে জানিয়েছেন, যেভাবে ঝুঁকি নিয়ে ওই ব্যক্তি বাচ্চা ও পরিবারকে নিয়ে গাড়ি চালাচ্ছিলেন, তাতে আমি নিজেই হতভম্ব হয়ে পড়ি। সুতরাং হাতজোড়। এবং যা জানিয়ে দিচ্ছে, এত প্রচার, এত সচেতনতাতেও কাজের কাজ কিছু হয়নি। ছবিটি নিয়ে হাসাহাসি হলেও এ আসলে দেশের ঘোর বাস্তবতা তা বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ১১ অক্টোবর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/নীল