হত্যার আগের দিন কাইয়ুমকে ঢাকা থেকে ডেকে আনে আক্কাস

প্রতিদিনের সংবাদ

ময়মনসিংহের গৌরীপুরে কিশোর সাগরকে খুঁটিতে বেঁধে পিটিয়ে হত্যার প্রধান আসামি গাউছিয়া মৎস্য প্রজনন কেন্দ্রের মালিক আক্কাসের সহযোগী ছিল কাইয়ুম, সেও ওই মামলার অন্যতম প্রধান আসামি। আক্কাসের নির্দেশে ও কাইয়ুমের পিটুনিতেই মূলত সাগর নিহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। এ ঘটনার আগের দিন গত ২৪ সেপ্টেম্বর কাইয়ুমকে ঢাকা থেকে গৌরীপুরের চরশ্রীরামপুর গ্রামে নিয়ে আসে আক্কাস। কাইয়ুম পাশের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নের মলামারা গ্রামের আবদুল হেকিমের ছেলে।

গত ২৫ সেপ্টেম্বর কিশোর সাগরকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় সাগরের বাবা মো. শিপন মিয়া মামলা দায়ের করেছেন। পুলিশ ইতোমধ্যে প্রধান আসামি আক্কাস আলীসহ রিয়াজ উদ্দিন ও ফজলুর রহমান নামে তিন আসামিকে গ্রেফতার করে। বাকি আসামিরা হলো আক্কাসের ভাই হাসু মিয়া, ছাত্তার, জুয়েল মিয়া, সোহেল ও হ্যাচারি শ্রমিক কাইয়ুম। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওচিত্রে দেখা গেছে কাইয়ুম সাগরকে বেধড়ক পেটাচ্ছে। কাইয়ুমের পিটুনিতেই সাগর ধীরে ধীরে মৃত্যুর কোলে ঢলে পড়ে-এমন দাবি প্রত্যক্ষদর্শীদের। গতকাল মঙ্গলবার দুপুরে কাইয়ুমের বাড়িতে গিয়ে কোনো পুরুষ মানুষ পাওয়া যায়নি। প্রতিবেশীরা জানায়, তার বাবা-মা ও পাঁচ ভাই বাড়ি ছেড়ে পালিয়েছে। কিছুক্ষণ পর দেখা মেলে কাইয়ুমের ভাবি জেসমিন আক্তারের।

তিনি বলেন, কাইয়ুম অটোরিকশা চালানোর পাশাপাশি আক্কাসের হ্যাচারিতে কাজ করত। দুই সপ্তাহ আগে কাইয়ুমকে ঢাকা পাঠান গার্মেন্টসে চাকরির জন্য। সাগর হত্যার আগের দিন আক্কাস মোবাইল করে কাইয়ুমকে গৌরীপুর নিয়ে আসে এবং পরের দিন হ্যাচারিতে এই ঘটনা ঘটে।

কাইয়ুমের চাচাত ভাই আলমগীর বলেন, পুলিশের ভয়ে বাড়ির পুরুষরা পালিয়েছে। কাইয়ুম অপরাধ করেছে। তার বিচার হোক। ডৌহখলা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রমজান আলী মুক্তি বলেন, মূলত আক্কাসের হুকুমেই কাইয়ুম সাগরকে পিটিয়ে হত্যা করে। তাকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ময়মনসিংহ পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওসি আশিকুর রহমান বলেন, সাগর হত্যাকান্ডের প্রধান আসামি আক্কাসকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ চলছে। সে হত্যার কথা স্বীকার করছে। কাইয়ুম অচিরেই ধরা পড়বে।

এদিকে বাংলাদেশ মানবাধিকার কমিশন ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম চুন্নু বলেন, সাগর হত্যাকান্ডের মামলা আমরা বিনা পয়সায় চালাব।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, ০৪ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসডিএম