নারায়ণগঞ্জে হচ্ছে করোনা ভাইরাস পরীক্ষার ল্যাব

/নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) এ কে এম শামীম ওসমান ও সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর দাবির পরিপ্রেক্ষিতে শহরের খানপুর এলাকার ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে করোনা ভাইরাস নির্ণয়করণ পরীক্ষা কেন্দ্র (ল্যাব) করা হচ্ছে। এর ফলে নারায়ণগঞ্জের কাউকে করোনা ভাইরাস শনাক্তের রিপোর্ট ঢাকা থেকে আসার জন্য অপেক্ষা করতে হবে না। দিনের পরীক্ষার রিপোর্ট দিনেই পাওয়া যাবে।

রোববার (১৯ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এ তথ্য জানান।

মেয়র আইভী জানান, আমি ও সংসদ সদস্যরাসহ সবাই দাবি করে আসছিলাম নারায়ণগঞ্জে একটি করোনা ভাইরাস নির্ণয়করণ পরীক্ষা কেন্দ্র ল্যাব স্থাপনের জন্য। যেহেতু এ এলাকাটিতে অনেক বেশি আক্রান্ত সেহেতু এখানে ল্যাব প্রয়োজন। যেহেতু ল্যাব হবে ঘোষণা হয়েছে তাই অতিদ্রুত ল্যাব স্থাপনের সবকিছু পাঠানোর জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

তিনি জানান, নারায়ণগঞ্জকে ঝুঁকিপূর্ণ এলাকা ঘোষণা করা হয়েছে। এর মধ্যে করোনা ভাইরাসে সিটি করপোরেশন এলাকায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেশি। ফলে দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য শহরেই করোনা পরীক্ষা কেন্দ্র জরুরি প্রয়োজন। এজন্য প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রীসহ সবার কাছে দাবি জানিয়েছি।

তারা সবাই জানিয়েছেন শহরেই করোনা পরীক্ষা কেন্দ্র হবে। আর এজন্য শহরের ৩০০ শয্যা হাসপাতালকেই চিহ্নিত করা হয়েছে। ইতোমধ্যে ল্যাব স্থাপনের কার্যক্রম প্রক্রিয়াধীন। অচিরেই নারায়ণগঞ্জে করোনার পরীক্ষা শুরু হবে।