আসন্ন ঈদে ঘরেই থাকুন, হাত মেলানো-কোলাকুলি পরিহার করুন

ঈদে নারায়ণগঞ্জবাসীকে বাইরে ঘোরাঘুরি না করে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। তিনি বলেন, করোনা সংক্রমণ বাড়তে থাকায় এবার ঈদে নারায়ণগঞ্জবাসী ঘরেই থাকুন। এই মহামারীর সময়ে আমাদের সংযত হতে হবে। উৎসব ও আনন্দ ঘরের সদস্যদের সঙ্গেই করতে হবে। ঈদে অন্যের সঙ্গে হাত মেলানো ও কোলাকুলি পরিহার করতে হবে।

শুক্রবার (২২ মে) সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। কেবল মাত্র ঈদের দিন নমুনা সংগ্রহ বন্ধ থাকলেও নারায়ণগঞ্জের ল্যাবসহ সিভিল সার্জন অফিস ও জেলা স্বাস্থ্য বিভাগের কার্যক্রম পুরোপুরি চালু থাকবে বলে জানান এ কর্মকর্তা।

মোহাম্মদ ইমতিয়াজ বলেন, ঈদের আগে অর্থনৈতিক নানান স্বার্থ বিবেচনা করে আমরা অনেকগুলো প্রতিষ্ঠান সীমিত আকারে খুলে দিয়েছি। এতে করে সংক্রমণ বৃদ্ধির একটা আশঙ্কা থাকলেও আমরা যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণের চেষ্টা করছি। ঈদে যেন আমরা বাইরে গিয়ে সেই সংক্রমণ বাড়িয়ে না ফেলি। ঈদে সব পার্ক ও বিনোদনকেন্দ্র, ফাস্ট ফুড ও খাবারের হোটেল বন্ধ রাখতে অনুরোধ জানিয়ে নির্দেশনার জন্য প্রশাসনকে জানানো হয়েছে।

‘কেউ যেন ঈদে গ্রামে না যান বা গ্রাম থেকে শহরে না আসেন। যে যেখানে আছেন সেখানেই থাকবেন। এই দুর্যোগ আমরা সবাই মিলে সতর্কতার সঙ্গে পার করবো। কেউ কারো বাসায় বেড়াতে যাবো না। নিজের বাড়িতেও কাউকে দাওয়াত করা যাবে না। নিজ নিজ এলাকার মসজিদে সামাজিক দূরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করতে হবে। খোলা ময়দানে আপাতত ঈদ জামাত নয়।’