করোনা: গত ২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জে আরও ৩ জনের মৃত্যু

বাংলাদেশের মধ্যাঞ্চলের ঢাকা বিভাগের জেলা নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের দ্বিতীয় ধাপের সংক্রমণে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ রয়েছে। এই নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৬৬ জনে। এ ছাড়া একই সময়ে করোনায় আক্রান্ত হয়েছে আরও ৮৮ জন। এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৫৬৭ জনে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৮৬৩ জন।

এর আগে গত ২৪ ঘণ্টায় শহরের খানপুর এলাকায় করোনা ডেডিকেটেড ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। এই হাসপাতালে এখনো আইসিউতে চিকিৎসাধীন রয়েছেন করোনা আক্রান্ত ছয়জন রোগী। বৃহস্পতিবার (২৫ মার্চ) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য নিশ্চিত করেছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত জেলায় মোট ৮২ হাজার ৮৮৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৮০ জনের।

এদিকে নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় সভা-সমাবেশে ১০০ জনের বেশি জনসমাগম করা যাবে না বলে নির্দেশনা জারি করেছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোস্তাইন বিল্লাহ। করোনাভাইরাসের সংক্রমণ রোধে মাস্ক পরাসহ সচেতনতা বাড়াতে সাঁড়াশি অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

এ ছাড়া ২৪ মার্চ জেলার বিভিন্ন স্থানে ৯ জন ম্যাজিস্ট্রেটের অভিযানে সংক্রমণ রোধে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সচেতনতা বাড়াতে লোকজনকে সচেতন করার পাশাপাশি ২১ হাজার ১৫০ টাকা জরিমানা আদায় করা হয়।