ছেলে সন্তান জন্ম দিলেন দগ্ধ সেই নারী, অবস্থা আশঙ্কাজনক

নারায়ণগঞ্জের ফতুল্লার একটি বাসায় বিস্ফোরণে দগ্ধ অন্তঃসত্ত্বা কুলসুম বেগম একটি ছেলে সন্তান জন্ম দিয়েছেন। তবে মা ও ছেলের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

সোমবার (১৩ মার্চ) বেলা ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সিজারে তার ছেলে সন্তান জন্ম হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইয়ুব হোসেন।

ডা. এস এম আইয়ুব হোসেন বলেন, ‘গতকাল রাতে নারায়ণগঞ্জ থেকে দগ্ধ অবস্থায় অন্তঃসত্ত্বা ওই নারী আমাদের এখানে আসেন। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ সকালে তাকে সিজার করার সিদ্ধান্ত নিয়ে তার অপারেশন করা হয়। অপারেশনে তার একটি ছেলে সন্তানের জন্ম হয়। কিন্তু তার ওজন কম হওয়ায় তাকে এনআইসিইউতে রাখা হয়েছে। দগ্ধ কুলসুম বেগমের অবস্থাও আশঙ্কাজনক।

তিনি আরও বলেন, দগ্ধ কুলসুম বেগমের শরীরের ৩০% দগ্ধ হয়েছে এবং তার তিন বছরের ছেলে খালিদের শরীরের ১০ শতাংশ দগ্ধ হয়েছে। মা কুলসুম বেগমকে সিজারের পর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

কুলসুমের স্বামী আব্দুল্লাহ আল মাসুদ বলেন, গতকাল রবিবার সন্ধ্যার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লা মাসদাইর এলাকায় ১০ তলা বাড়িটির ৬ তলায় বিস্ফোরণ হয়। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা তাকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসে। আমার স্ত্রী আট মাসের অন্তঃসত্ত্বা ছিল।