কর্মবিরতি প্রত্যাহার করলো যাত্রীবাহী নৌ-যান শ্রমিকরা

পূর্ব ঘোষণা ছাড়াই খাদ্যভাতা, সুপেয় পানির খরচ আদায়সহ ১৫ দফা দাবিতে যাত্রীবাহী নৌ-যান শ্রমিকদের ডাকা কর্মবিরতি প্রত্যাহার করেছে \’নৌ-যান শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদ\’। বুধবার দুপুরে বাংলাদেশ নৌ-যান শ্রমিক লীগের সভাপতি ও নৌ-যান শ্রমিক অধিকার সংরক্ষণ ঐক্য পরিষদের যুগ্ম-আহ্বায়ক শেখ মো. ওমর ফারুক গণমাধ্যমকে ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রম মন্ত্রণালয়ের আশ্বাস ও চরমোনাই পীর সাহেবের মাহফিলের কথা বিবেচনা করে এই কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে বলে জানান ওমর ফারুক। তিনি বলেন, ‘বরিশালে চরমোনাই পীরের মাহফিলে অংশ গ্রহণে সুবিধা এবং শ্রম মন্ত্রণালয় থেকে দাবি মেনে নেওয়ার আশ্বাসে আমরা কর্মবিরতি প্রত্যাহার করেছি। যাত্রীবাহী নৌ-যান চলাচল করবে, তবে মালবাহী নৌ-যানে কর্মবিরতি চলবে।’

এর আগে, পূর্ব ঘোষণা ছাড়াই ১৫ দফা দাবিতে ঢাকার সদরঘাটসহ, চাদঁপুর ও বরিশালে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রেখেছিলেন নৌ-যান শ্রমিকরা। ‘শ্রমিক অধিকার সংরক্ষক’ নামে একটি সংগঠনের ডাকে কর্মবিরতির কারণে বুধবার সকালে সদরঘাট থেকে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। এতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। যাত্রীরা অভিযোগ করেন, শ্রমিক সংগঠন কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়া লঞ্চ চলাচল বন্ধ রাখায় শত শত যাত্রী টার্মিনালে আটকা পড়েছেন।

Scroll to Top