পহেলা বৈশাখের যাবতীয় কার্যক্রম স্থগিত জানিয়ে প্রজ্ঞাপন জারি

ছবিঃ সংগৃহীত

করোনাভাইরাসের বিস্তার রোধে ১৪২৭ বঙ্গাব্দের প্রথম দিন পহেলা বৈশাখ উদযাপনে কোন অনুষ্ঠান না করার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাই আগামী ১৪ এপ্রিল সরকারিভাবে পহেলা বৈশাখের যাবতীয় অনুষ্ঠান ও কার্যক্রম বাতিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ সাক্ষরিত এক চিঠিতে বুধবার (০১ এপ্রিল) এ কথা জানানো হয়। সেখানে উল্লেখ করা হয়, করোনা ভাইরাসজনিত রোগ (কভিড১৯)-এর বিস্তার রোধকল্পে জনসমাগম পরিহার করার লক্ষ্যে আসন্ন পহেলা বৈশাখ ১৪২৭ তারিখের সকল অনুষ্ঠান কার্যক্রম স্থগিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশক্রমে অনুরোধ করা যাচ্ছে।

এখানে সারা দেশে পহেলা বৈশাখের পাশাপাশি তিন পাবর্ত্য জেলায় ‘বৈসাবি’ উৎসব স্থগিতের ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেয়া হয়।

প্রসঙ্গত, দেশে নভেল করোনা ভাইরাস বা কভিড-১৯ রোগে আক্রান্ত আরও একজনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও তিনজনের দেহে কভিড-১৯ রোগের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

বুধবার করোনা ভাইরাস নিয়ে অনলাইনে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি জানান, নতুন করে একজনের মৃত্যু হওয়ায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ জনে। এ ছাড়া আরও তিনজনের দেহে এই ভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ জনে।