করোনা: ৪ হাসপাতালের সাধারণ রোগীদের চিকিৎসা দেবে ঢামেক

করোনায় (কোভিড-১৯) আক্রান্তদের চিকিৎসায় নতুন চারটি হাসপাতালকে প্রস্তুত করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে একটি চিঠি পেয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ। ওই হাসপাতালে যেসব সাধারণ রোগী চিকিৎসাধীন আছেন তাদের ঢামেক হাসপাতালে এনে সেবা দেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে আমরা একটি চিঠি পেয়েছি। ওই চিঠিতে বলা হয়েছে, করোনা রোগীদের জন্য চারটি হাসপাতালকে প্রস্তুতের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এই চারটি হাসপাতালে মধ্যে একটি হচ্ছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট।

তিনি আরও জানান, এর আগে নির্দেশনা ছিল ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিটকে করোনা রোগীদের চিকিৎসার ব্যবস্থা করতে, সে অনুযায়ী আমরা বুধবারে (১৫ এপ্রিল) ৫৯ জন রোগীকে ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিট থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট হস্তান্তর করেছি।

এই নির্দেশনায় আরো উল্লেখ আছে, যে চারটি হাসপাতালে এখন যেসব সাধারণ রোগীরা চিকিৎসাধীন আছেন, সেসব রোগীদের ঢামেক হাসপাতালে হস্তান্তর করা হবে। সেই রোগীদের আমরা ভর্তি নিয়ে চিকিৎসাসেবা দেবো। এ ব্যাপারে আমাদের হাসপাতালে প্রস্তুতি চলছে। এখন যেহেতু নতুন ঘোষণা এসেছে, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে হস্তান্তরের সেসব রোগীসহ প্লাস ওই ইনস্টিটিউটে সব রোগীকে ঢাকা মেডিক্যাল বার্ন ইউনিটে আনা হবে।