দেশের ২৯ টি ল্যাবে চলছে প্রাণঘাতী করোনার পরীক্ষা

corona

দিন দিন বড়েই চলেছে মহামারী করোনায় মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৬৬৭ জনে। এজন্য দেশের ২৯টি ল্যাবে করোনা পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় করোনায় পাঁচ মৃতের মধ্যে পুরুষ তিনজন ও মহিলা দুজন। গত ২৪ ঘণ্টায় ৫ জনকে নিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ১৬৮ জনের।

দেশের ২৯টি ল্যাব থেকে গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৫ হাজার ৬২৬টি নমুনা সংগ্রহ করে ৪ হাজার ৯৬৫টি নমুনা পরীক্ষা করা সম্ভব হয়েছে বলে জানান তিনি।

কুমিল্লা মেডিকেল কলেজ ল্যাবটি দেশের করোনা পরীক্ষার ল্যাবের তালিকায় যুক্ত হয়েছে বলে জানান ডা. নাসিমা। এছাড়া গত তিনদিন ধরে সেন্ট্রাল পুলিশ হসপিটালও করোনাভাইরাস পরীক্ষা করছে বলে জানিয়েছেন তিনি। এছাড়া কয়েকটি বেসরকারি হাসপাতালকে শর্তসাপেক্ষে করোনা পরীক্ষার জন্য অনুমোদন দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এছাড়া আরো বেশ কয়েকটি হাসপাতাল করোনাভাইরাস পরীক্ষার জন্য আবেদন করেছে। এসব হাসপাতাল শর্ত পূরণ করলে অনুমোদন করা হবে বলে জানান তিনি।