রাজশাহীতে ১ হাজার পরিবারের মাঝে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সরকারি চালসহ সবজি বিতরণ

Vegetables

আজ রাজশাহীর বাঘায় এক হাজার পরিবারের মাঝে সরকারি চালসহ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন রকম সবজি বিতরণ করা হয়েছে।বৃহস্পতিবার উপজেলার বাজুবাঘা, মনিগ্রাম, আড়ানী ইউনিয়নে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বাঘা উপজেলার এই তিনটি ইউনিয়নে ১ হাজার পরিবারের মাঝে সরকারি চালসহ পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন রকম সবজি বিতরণ করেন আড়ানী ইউপি চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম রফিক, গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি, বাজুবাঘার ইউপি সদস্য ও নেতাকর্মীরা।

আড়ানী ইউপি চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম রফিক বলেন, আমাদের সাংসদ চারঘাট-বাঘার মাটি ও মানুষের নেতা। তিনি প্রতিনিয়তই বলে থাকেন, যতদিন বেঁচে থাকব নির্বাচিত হই বা না হই চারঘাট-বাঘার মানুষের খেদমত করে যাব। মাননীয়মন্ত্রী সে লক্ষে বর্তমান করোনা সংকটে এলাকার গরিব-দু:খিদের পাশে রয়েছেন। একই কথা বলেন গড়গড়ির ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম রবি।

এদিকে পর্যায়ক্রমে সরকারি চাল পাওয়ার সাথে সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষ থেকে বিভিন্ন রকম সবজি পেয়ে খুশি হয়েছেন আড়ানী ইউনিয়নের আব্দুর রশিদ, আব্দুল খালেক ও আজমিরা বেগম এবং মনিগ্রাম ইউনিয়নের আব্দুস সালাম, ইসমাইল হোসেন ও পিনজিরা বেগমসহ আরো অনেকে। তারা বলেন, সরকার আমাদের ঘরে থাকার নির্দেশ দিয়ে বাড়ি বাড়ি চাল এবং স্থানীয় সাংসদও ইউপি চেয়ারম্যানসহ দলীয় নেতাকর্মীদের মারফতে শাক-সবজি পৌঁছে দেওয়ায় আমরা খুশি।

এ ব্যাপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএস সিরাজুল ইসলাম জানান, দুর্যোগের মধ্যে চারঘাট-বাঘার কোনো মানুষ যেন কষ্টে না থাকে, সেই বিবেচনা থেকে সরকারের দেওয়া ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে (২০ এপ্রিল) থেকে বিভিন্ন রকম কাঁচাবাজার সবজি বিতরণ শুরু করা হয়েছে।

তিনি বলেন, চারঘাট বাঘার কিছু কৃষক করোনা সংকটের কারণে তাদের উৎপাদিত সবজির ন্যায্য মূল্য না পাওয়ার কথা বলায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা-চারঘাট এলাকায় বিভিন্ন রকম বাজারসহ সবজি বিতরণ করার সিদ্ধান্ত নিয়ে বিতরণ করা হচ্ছে। সে লক্ষে বৃহস্পতিবার বাঘা উপজেলায় তিনটি ইউনিয়নে ত্রাণের চালের সাথে ১ হাজার পরিবারের মাঝে আলু, লাউ, মিষ্টি কুমড়া, পেঁয়াজ, করলা, লবণসহ বিভিন্ন রকম শাক-সবজি বিতারণ করা হয়েছে।