প্রথমদিনে ৩৮১ কর্মকর্তাকে অনলাইনে প্রশিক্ষণ দিল ইসি

Bangladesh Election Commission

নির্বাচন কমিশন (ইসি) জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা অধিকতর সহজীকরণ করার লক্ষ্যে অনলাইন কার্যক্রম চালাচ্ছে। এজন্য কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে অনলাইনেই।

ইসির এনআইডি অনুবিভাগে কমিউনিকেশন শাখা জানিয়েছে, সোমবার (০১ জুন) থেকে জাতীয় পরিচয়পত্র সেবা প্রদান সংক্রান্ত নতুন সফটওয়্যার পরিচালনা ও ব্যবহার সম্পর্কিত অনলাইন প্রশিক্ষণ দেশব্যাপী শুরু হয়েছে। গত ২০ মে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন।

জুম অ্যাপলিকেশন ব্যবহার করে দেশের মোট ৩৮১ জন উপজেলা/থানা নির্বাচন কর্মকর্তা এ প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করেছেন।

প্রশিক্ষনের সার্বিক তত্বাবধানে ছিলেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এবং প্রশিক্ষক হিসেবে ছিলেন নির্বাচন কমিশনের একদল দক্ষ কর্মকর্তা।

জাতির এই ক্রান্তিলগ্নে দেশজুড়ে নাগরিকদের নিরবচ্ছিন্ন অনলাইন সেবা প্রদান লক্ষ্যে জাতীয় পরিচয়পত্র প্রস্তুতের সঙ্গে সংশ্লিষ্ট সব কর্মকর্তা কর্মচারীদের অনলাইন প্রশিক্ষণের ব্যবস্থা করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন।

দেশের ৫১৯টি থানা, উপজেলা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ৬৪টি জেলা ও ১০টি অঞ্চলে ১০ দিন ব্যাপি এই অনলাইন ট্রেনিং কার্যক্রম চলবে।