করোনাঃ পুলিশে আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছাড়ালো

police

বাংলাদেশ গত ২৪ ঘণ্টায় পুলিশের নতুন করে ২০৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর ফলে বাহিনীটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬ হাজার ২০৬ জনে।

আজ রোববার (৭ জুন) পুলিশের সর্বশেষ আপডেট অনুযায়ী এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, দেশজুড়ে পুলিশ সদস্যের ৬ হাজার ২০৬ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার (৬ জুন) পর্যন্ত বাহিনীটিতে আক্রান্তের সংখ্যা ছিলো ৫ হাজার ৯৯৯ জন। আর আক্রান্তদের মধ্যে ২ হাজার ৭৬৭ সদস্য সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

পুলিশে একক ইউনিটের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সর্বোচ্চ ১৮২৮ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশে কর্মরত মোট ১৭ জন সদস্য করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

এদিকে, পুলিশে আরও ২ হাজার ৭ সদস্য করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। এছাড়া আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টিনে রয়েছেন আরও ৬ হাজার ৪৫১ পুলিশ সদস্য।

পুলিশ সদর দপ্তর জানায়, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন। আইজিপির নির্দেশে অসুস্থ পুলিশ সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে ‘বিশেষ টিম’।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।