করোনা: নাসিমের অবস্থা ‘খুবই সংকটাপন্ন’

Mohammed Nasim

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অবস্থা খুবই সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তারা বলছেন, গত শুক্রবার ব্রেন স্ট্রোকের অস্ত্রোপচারের পরে নিবিড় পর্যবেক্ষণে থাকা অবস্থায় তার শারীরিক অবস্থার অবনতি হয়। গত তিনদিন তার অবস্থার কোন উন্নতি হয়নি।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়া গণমাধ্যমকে বলেন, আমি আজ যাইনি। তবে টেলিফোনে খবর নিয়েছি। উনি পূর্বের মতোনই আছেন। এখনও কোন উন্নতি হয়নি।
সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নাসিমের চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, উনার অবস্থা খুবই সংকটাপন্ন এবং কোন উন্নতিও হয় নাই, আবার অবনতিও হয় নাই। অবস্থা স্থিতিশীল রয়েছে। উনাকে সব রকম সাপোর্টে রাখা হয়েছে। ৭২ ঘণ্টা শেষ হলে পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসক বলেন, তার জন্য গঠিত মেডিকেল বোর্ড জানিয়েছে কোন অলৌকিক ঘটনা ঘটলেই উনি ভালো হবেন। তবে উনার পুরো সুস্থ হয়ে ওঠাটা একটা মিরাকল হবে।

গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পরে করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ে মোহাম্মদ নাসিমের। গত শুক্রবার ভোররাতে তার ব্রেন স্ট্রোক হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়।

পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য ডা. কনক কান্তি বড়ুয়াকে প্রধান করে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়।