এই কঠিন সময়ের দুর্নীতিবাজরা মানুষ নামের কলঙ্ক, অমানুষ: পীর চরমোনাই

peer-charmonai

প্রাণঘাতী করোনা কালে স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন বিভাগে সীমাহীন দুর্নীতি করে বরাদ্দের টাকাগুলো লুটেপুটে খাচ্ছে। অপরদিকে বিনা চিকিৎসায় মারা যাচ্ছে বনিআদম। যারা দেশের এই কঠিন মুহুর্তেও দুর্নীতি করে, সাধারণ মানুষের চিকিৎসার টাকা লুটেপুটে খায় এরা মানুষ নামের কলঙ্ক, এরা অমানুষ বলে জানিয়েছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই।

মঙ্গলবার এক অডিও বার্তায় পীর সাহেব আরো বলেন, করোনা ক্রমেই রেকর্ড ভঙ্গ করে বেড়েই চলছে। এই মহামারীর সময়ও মানুষের মধ্যে হেদায়েত নেই, অনুশোচনা নেই, মানুষ রক্তচোষা নীতি পরিহার করতে শেখেনি, তাহলে করোনা না বেড়ে উপায় কী?

তিনি বলেন, চিকিৎসা সরঞ্জামের অভাব এবং সুচিকিৎসার অভাবে মানুষ প্রতিনিয়ত মারা যাচ্ছে। তিনি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের সীমাহীন দুর্নীতি ও চুরি দেশের মানুষকে হতবাক করেছে। যে মুহুর্তে এ ধরণের চুরি ও দুর্নীতি তা কোনভাবেই মেনে নেয়ার মত নয়।

তিনি বলেন, চাল চোরদের বিরুদ্ধে লোক দেখানো কিছু নেতার বিষয়ে সাময়িক ব্যবস্থা নিলেও অধিকাংশ দুর্নীতিবাজ ও চোরদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করেনি সরকার। ফলে দুর্নীতি প্রতিনিয়ত সীমা ছাড়িয়ে যাচ্ছে। পীর সাহেব বলেন, দুর্নীতির পথ বন্ধ করতে না পারলে মানুষের সেবা করা যাবে না। সাধারণ মানুষের জন্য বরাদ্দকৃত সব খেয়ে শেষ করে দিবে দুর্নীতিবাজরা। তাই দুর্নীতিকে সমূলে উৎখাত করতে সরকারকে কঠোর পদক্ষেপ নিতে হবে।